রূপগঞ্জ থেকে ডাকাতি গাজীপুরে উদ্ধার, গ্রেপ্তার ৮

0

রূপগঞ্জ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ থেকে ডাকাতি হওয়া মালামাল গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৩ফেব্রুয়ারি) রাতে গাজীপুর জেলার টঙ্গী এলাকা থেকে এ মালামাল উদ্ধার করা হয়।

রোববার রাতব্যাপী অভিযান চালিয়ে গাজীপুর জেলার টঙ্গী, ময়মনসিংহ ও কারওয়ান বাজার এলাকা থেকে ৮ ডাকাতকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকার অহিদ বয়াতীর ছেলে নাজমুল হোসেন (২৫), ইসমাইল হোসেনের ছেলে মুন্না (২২), মালেকের ছেলে রাকিব (২৫), ময়মনসিংহ জেলার কোতয়ালী থানার ঝাউপাড়া এলাকার শহিদ মিয়ার ছেলে রনি খান (২৫), মাদারীপুর জেলার রাজাইর থানার শঙ্করদি এলাকার মৃত ইমদাদুল হকের ছেলে মেহেদী হাসান (২৫), লক্ষীপুর জেলার রায়পুর থানার পূর্ব বওড়া এলাকার মৃত রুস্তম আলীর ছেলে সিরাজুল ইসলাম ওরফে সুমন (২৫), নোয়াখালী জেলার সুধারাম থানার নামানদি এলাকার সৈয়দ আহমেদের ছেলে মানিক মিয়া (২০) ও ঝালকাঠি জেলার সদর থানার বংপুড়া এলাকার বিল্লাল তালুকদারের ছেলে রেজাউল তালুকদার (২৫)।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) নাজিম উদ্দিন জানান, গত রোববার নুরুল ইসলাম নামে এক কুয়েত প্রবাসী নুরুল ইসলাম আন্তর্জাতিক শাহজাহাল বিমান বন্দর থেকে প্রাইভেট কার দিয়ে তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার পথে রূপগঞ্জ উপজেলার কালাদী পেট্রোল পাম্পের সামনে পৌছাঁলে অজ্ঞাত একদল ডাকাত একটি পিকআপ ভ্যান প্রাইভেটকারটির গতিরোধ করে। এসময় ডাকাত দলের সদস্যরা নুরুল ইসলাম ও প্রাইভেটকারের চালককে অস্ত্রের মূখে জিম্মি করে তাদের পিটিয়ে আহত করেন। এসময় ডাকাত দলের সদস্যরা কুয়েত থেকে আনা ২৭ কুয়েতি দিনার, দেশীয় নগদ ৭ হাজার টাকা ও মোবাইল ফোন ও স্বর্ণালংকার, কাপড় চোপড় ও ইলেকট্রনিক্স মালামালসহ ২ লাখ ৫০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। রাতেই প্রবাসী নুরুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

রোববার রাতে গাজীপুর জেলার টঙ্গী রেলস্টেশন এলাকা থেকে তিন ডাকাতকে গ্রেপ্তার ও ডাকাতির কাজে ব্যবহৃত পিকআপ ভ্যানটি এবং মালামাল উদ্ধার করে পুলিশ। পরে গ্রেফতারকৃত তিন ডাকাতের তথ্য অনুযায়ী ময়মনসিংহ ও ঢাকার কারওয়ান বাজার এলাকা থেকে বাকী ৫ ডাকাতকে গ্রেপ্তার করা হয়।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, গত কয়েকদিনে বেশ কয়েকটি চুরি ও ডাকাতির ঘটনার সকল আসামী ও মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছি। গ্রেফতারকৃত ডাকাতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে পুরো চক্রটিকে ধরতে কাজ করছে পুলিশ।

0