রোগী দেখার সময় ২ প্রতারক গ্রেপ্তার, আটক ক্লিনিকের মালিক

0

লাইভ নারায়ণগঞ্জ: চিকিৎসক পরিচয়ে রোগী দেখার সময় ২ প্রতারককে আটক করেছে র‌্যাব-১১। এসময় কাঁচপুর জেনারেল হাসপাতাল অ্যান্ড ল্যাব নামের ওই প্রতিষ্ঠানের মালিক কেও আটক করা হয়।

সোমবার (১ জুলাই) রাত ১০টায় সোনারগাঁয়ের কাঁচপুরে র‌্যাব-১১ এর একটি টিম অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলেন ভুয়া ডাক্তার সোলায়মান ও উৎপল এবং হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক আরিফুজ্জামান লিটন।

মঙ্গলবার র‌্যাব-১১ এর পক্ষ থেকে তিনজনকে আটকের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব জানায়, আটক সোলায়মান ও উৎপল দুজনই মেডিকেল অ্যাসিসটেন্ট। তবে হাসপাতালটির মালিকপক্ষের যোগসাজসে নিজেদের এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে রোগীদের চিকিৎসা সেবাসহ ব্যবস্থাপত্র দিয়ে আসছিলেন। পরীক্ষা-নিরীক্ষার নামে রোগীদের সঙ্গে নানাভাবে প্রতারণাও করছিলেন তারা। এছাড়া হাসপাতালটির অনুমোদন তিন বছর আগে মেয়াদোত্তীর্ণ হয়ে গেলেও তা নবায়ন না করায় বর্তমানে এটি একটি অবৈধ প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছে। ল্যাব ব্যবস্থাপনার জন্য পরমাণু শক্তি কমিশনের কোনো ছাড়পত্রও এই প্রতিষ্ঠানটির নামে নেই।

স্থানীয়দের কাছ থেকে এসব অভিযোগ পেয়ে র‌্যাবের একটি টিম সোমবার রাতে সেখানে অভিযান চালায় এবং কাগজপত্র পর্যবেক্ষণ করে অভিযোগের সত্যতা পায়। এসময় রোগীদের ব্যবস্থাপত্র দেয়া অবস্থায় দুই ভুয়া ডাক্তারসহ হাসপাতালের মালিককে হাতেনাতে আটক করা হয়।

র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর নাজমুস সাকিব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটকদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

১৫৭
0