র‍্যাব সঙ্গে বন্দুকযুদ্ধ: শীর্ষ মাদক ব্যবসায়ী গিট্টু হৃদয় নিহত

0

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে সোনারগাঁয়ের শীর্ষ মাদক ব্যবসায়ী মো. হৃদয় ওরফে গিট্টু হৃদয় (৩০) নিহত হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের চেংড়াকান্দি এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায় ব্যবহৃত গাড়িটি সহ একটি পিস্তল, ২ রাউন্ড গুলি, ৫শ পিছ ইয়াবা ট্যাবলেট, ১টি চাপাতি ও ৪ টি রামদা উদ্ধার করা হয়েছে। এছাড়া ৩জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- প্রাইভেটকারের চালক, নিহত হৃদয়ের দুই সহযোগী জহিরুল ইসলাম ডলার ও সেলিম।

হৃদয়ের বিরুদ্ধে সোনারগাঁ থানায় হত্যা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে কমপক্ষে ১৮টি মামলা রয়েছে বলে র‍্যাব জানিয়েছে। সে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের হাবিবুর এলাকার মৃত সবুজ মিয়ার ছেলে।

র‍্যাব-১১ এর এএসপি জসিম উদ্দিন চৌধুরী বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়নের চেংড়াকান্দি এলাকায় চেকপোস্টে ভোর সাড়ে ৪টার দিকে র‍্যাব-১১`র একটি দল সেখানে অবস্থান নেয়। এ সময় মহাসড়কে একটি গাড়ি থামতে বলা হলে অতর্কিত আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালানো হয়। তখন র‍্যাবও পাল্টা গুলি করে। ওই  ঘটনায় সোনারগাঁয়ের শীর্ষ মাদক ব্যবসায়ী গিট্টু হৃদয় গুলিবিদ্ধ হন। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। গুলি বিনিময়ের ঘটনায় র‍্যাবের ওবায়দুল নামে এক সদস্য আহত হন।

জসিম উদ্দিন চৌধুরী আরও বলেন,  ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায় ব্যবহৃত গাড়িটি সহ একটি পিস্তল, ২ রাউন্ড গুলি, ৫শ পিছ ইয়াবা ট্যাবলেট, ১টি চাপাতি ও ৪ টি রামদা উদ্ধার করা হয়েছে। আটকৃতদের বিরুদ্ধে সংস্লিষ্ট থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‍্যাব জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মাদক বিক্রেতা গিট্টু হৃদয় সোনারগাঁ থানার মাদক বিক্রেতার তালিকায় ১নং আসামি। তাকে ধরিয়ে দেওয়ার জন্য পুলিশ ১০ হাজার টাকা ঘোষণা করেছিলেন।

0