‘লকডাউন’ করা হলো নগরীর শেখ রাসেল পার্ক

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জ শহরের শেখ রাসেল পার্কে ‘লকডাউন’ করা হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) দুপুর থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও সিটির করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা কমিটির সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী এ নির্দেশনা প্রদান করেন।

এই জেলায় সম্প্রতি ৫ হাজার মানুষ ইতালি, মালয়েশিয়া, সৌদি আরব, দুবাই, লন্ডন, জর্ডানসহ করোনা আক্রান্ত বিভিন্ন দেশ থেকে এসেছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। এর মধ্যে মাত্র ৭৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সরেজমিনে রাত ৮টায় পার্কে গিয়ে দেখা যায়, একটি সতর্কবাণী। যেখানে লেখা, বিশ্বব্যাপী করোনা ভাইরানের প্রকোপ বৃদ্ধির ফলে সকল স্থানেই সাবধানতা অবলম্বন জরুরী হয়ে পড়েছে। অধিক লোকজন একত্রিত হওয়া থেকে বিরত থাকুন, সবাইকে সচেতন থাকতে উৎসাহিত করুন। সচেতনতা ও সাবধানতায় বাচাঁতে পারে হাজারো মানুষের জীবন। তাই গণসংযোগ এড়াতে পার্কে প্রবেশ নিষেধ।

ব্যাপারটি নিশ্চিত করে পার্কটির উপ-সহকারী প্রকৌশলী রাসেল আহমেদ বাপ্পি বলেন, মেয়রের নির্দেশক্রমে আজ দুপুরে পর থেকেই লোকসংখ্যা শূন্য করে দেয়া হয়। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই লকডাউন চলবে। এ সময়ের মধ্যে কেউ পার্কে প্রবেশ করতে পারবেন না।

0