লক্ষ্যাপাড়ের ১৫ মার্কেটসহ ৩৮টি স্থাপনা গুড়িয়ে দিলো বিআইডব্লিউটিএ

0

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে তোলা প্রভাবশালীদের ১৫টি পাকা মার্কেট সহ ৩৮টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার দাউদপুর ইউনিয়নের বেলদি বাজার এলাকায় এ উচ্ছেদ অভিযান চালায় সংস্থাটির ভ্রাম্যমান আদালত।

এ সময় নদী দখল করে অবৈধভাবে গড়ে তোলা স্থানীয় প্রভাবশালীদের ৩টি তিনতলা মার্কেট, ১২ টি একতলা মার্কেট ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া ৪টি আধাপাকা ভবন, দোকান, পাকা দেয়াল ও পিলারসহ ৩৮ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ভ্রাম্যমান আদালত।

নির্বাহি ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, উচ্চ আদালতের নির্দেশে সিএস ও আরএস অনুযায়ী শীতলক্ষ্যার উভয় তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সব ধরনের স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। প্রভাবশালী হলেও কাউকে ছাড় দেয়া হচ্ছেনা। উচ্ছেদ অভিযানে জনগণ স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতা করছে এবং এটা চলমান থাকবে।

শীতলক্ষ্যা নদীকে অবৈধ দখলমুক্ত করতে গত কয়েক সপ্তাহ যাবত রূপগঞ্জে উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদীবন্দর কতৃপক্ষ।

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো: শহীদুল্লাহ ও সহকারি পরিচালক এহতেশামুল পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা।

0