লঙ্গলবন্দে ১০ শয্যা বিশিষ্ট ২ অস্থায়ী হাসপাতাল, থাকছে ৭ অ্যাম্বুলেন্স

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বন্দর উপজেলায় লাঙ্গলবন্দ স্লান উৎসবের জন্যে স্বাস্থ্য সেবা প্রদানের প্রস্তুতি কার্যক্রম পরিদর্শনে গিয়েছেন জেলা ভারপ্রাপ্ত সিভিলসার্জন মো. আসাদুজ্জামান।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকাল ৪টায় বন্দর, সোনারগাঁর অন্তর্ভূক্ত লাঙ্গলবন্দে পরিদর্শনে আসেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো জাহিদুল ইসলাম, বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদির এবং জেলা স্বাস্থ্য পরিদর্শক ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা। এছাড়াও ছিলেন বন্দর পুজা কমিটির সেক্রেটারি শ্যামল বিশ্বাষ।

লাঙ্গলবন্দে স্বাস্থ্য সেবার প্রস্তুতি নিয়ে বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদির বলেন, লাঙ্গলবন্দে প্রতিনিয়ত ভক্তদের সমাগম রয়েছে। তাদের তাতক্ষণিক সেবার জন্যে লাঙ্গলবন্দে ৫ টি মেডিকেল টিম ও সোনারগার দিকে ১ টি মেডিকেল টিম নিযুক্ত করা হয়েছে। প্রতিটি টিমে প্রতিনিয়ত ১ জন ডাক্তার, ২ জন সহকারী থাকবে। সকাল, দুপুর ও রাতে এই তিন সিফটে টিম কাজ করবে। যেকোন সময় তারা সাহায্য করতে পারবে।

তিনি আরও জানান, লাঙ্গলবন্দে ১০ শয্যা বিশিষ্ট ২ টি অস্থায়ী হাসপাতাল করা হয়েছে। এতে বিভিন্ন রোগের জন্যে প্রয়োজনীয় সরঞ্জামে সমৃদ্ধ করা হয়েছে। এছাড়াও ৭টি এম্বুলেন্স নিযুক্ত করা হয়েছে।

প্রয়োজনে ঘাট পর্যন্ত এদের পাঠানো হবে। মূলত উৎসবে আসা ভক্তদের স্বাস্থ্যের কথা চিন্তা করে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

0