লঞ্চ ডুবি: এবার জেলা প্রশাসনের গণশুনানিও ৮ এপ্রিল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনায় আগামী ৮ এপ্রিল ঘটনা স্থলের পশ্চিম পাড়ে গণশুনানি করবে জেলা প্রশাসনের তদন্ত কমিটি। সকাল ১০টায় ওই গণশুনানি শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।  গণশুনানিতে অংশ নিতে, সাক্ষ্য দিতে আগ্রহী ব্যক্তিদের নির্ধারিত তারিখ ও সময়ে আসতে অনুরোধ জানিয়েছে তদন্ত কমিটি।

এছাড়া গণশুনানীতে লঞ্চ দুর্ঘটনায় মৃত যাত্রীদের আত্মীয় স্বজন বেঁচে যাওয়া যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হলো।

বুধবার (৭ এপ্রিল) তদন্ত কমিটির আহব্বায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি গণবিজ্ঞপ্তি জারি করেন।

গত ৪ এপ্রিল সন্ধ্যা ৬টার দিকে বিআইডব্লিউটিএ টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া যাত্রীবাহী লঞ্চ এমভি সাবিত আল হাসানকে শহরের কয়লা ঘাট এলাকায় একটি কার্গো জাহাজ এসকেএল-৩ বেপরোয়াভাবে পেছন থেকে ধাক্কা দিলে লঞ্চটি ডুবে যায়। লঞ্চের অনেকে সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও নিখোঁজ থাকেন অনেকে। পরে ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়।

৫ এপ্রিল বিকালে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধারের পর অভিযান সমাপ্ত ঘোষণা করেছে জেলা প্রশাসন।

পরে লঞ্চ ডুবির ঘটনায় জেলা প্রশাসন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরী ববিকে আহবায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটিকে আগামী ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

0