‘লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসবে ব্যাগ নিয়ে প্রবেশ নিষেধ’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১২৯ তম তিরোধান উৎসবে ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না বলে জানিয়েছেন ডিআইজি হাবিবুর রহমান। এছাড়া স্বেচ্ছাসেবীরা আশ্রমে থাকলে আগত অতিথি ও বিদেশী নাগরিকদের যাতে অসুবিধার সম্মুখিন না হয় সেদিকে লক্ষ রাখার নির্দেশনাও দিয়েছেন তিনি।

রোববার (২ মে) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার বারদি আশ্রমে আসন্ন তিরোধান উৎসব উপলক্ষে সার্বিক নিরাপত্তায় নিয়োজিত পুলিশ, র‌্যাব, এপিবিএন ও আনসারদের এসব নির্দেশনা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার হারুন অর রশীদ এবং জেলা পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ডিআইজি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সবাই মিলে মিশে বসবাস করেন। আশ্রমে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১২৯ তম তিরোধান উৎসব উপলক্ষে ৫০০ পুলিশ, র‌্যাব, এপিবিএন ও আনসার সদস্যরা দিবা-রাত্রি নিরাপত্তার কাজে নিয়োজিত আছে। আশ্রমের প্রবেশ পথে আরচওয়ে দুইটি গেট স্থাপন করা হয়েছে। মেটাল ডিটেকটর দিয়ে নিরাপত্তা তল্লাশি সম্পূর্ণ করা হবে। গোয়েন্দা নজরদারি রয়েছে। সাদা পোশাকেও পুলিশ ডিউটি করছে। সিসি টিভি স্থাপন করা হয়েছে এবং সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

ডিআইজি আরো বলেন, যানজট মোকাবেলায় প্রধান শহর থেকে আশ্রমে আসার জন্য রাস্তায় ট্রাফিক পুলিশের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও কমিউনিটি পুলিশ আশ্রমে কাজ করছে।

ব্রিফ শেষে ডিআইজি আশ্রম কর্তৃপক্ষের সাথে পুরো আশ্রমের নিরাপত্তা পরিদর্শন করেন এবং আশ্রমের বিভিন্ন অংশ ঘুরে ঘুরে দেখেন।

১৪২
0