লয়েল ট্যাংক রোডে তিতাসের নতুন পাইপ লাইন স্থাপন

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ডের আওতাধীন লয়েল ট্যাংক রোডে গ্যাস সঞ্চালন লাইনটি দীর্ঘদিন ধরে ছিদ্রযুক্ত ও ত্রুটিপূর্ণ অবস্থায় ছিল। এলাকার আশেপাশে কেমিক্যাল, সুতা, হোসিয়ারী ব্যবসা থাকার কারনে এলাকাটি খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কিছুদিন পর পর গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকান্ড সংগঠিত হয়।


এমতাবস্থায় তিতাস গ্যাস কর্তৃপক্ষের কাছে কাউন্সিলর বিভিন্ন সময়ে লিখিতভাবে অভিযোগ করেন। অতঃপর তিতাস কর্তৃপক্ষ লাইনটি সংস্কারের উদ্যোগ নেয়। কিন্তু তাতেও সমস্যার সমাধান না হওয়ায় কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বিষয়টি স্থায়ীভাবে সমাধানের জন্য আবারও লিখিত অভিযোগ দেন। ২৫ আগস্ট তিতাস কর্তৃপক্ষ পুরনো লাইন পরিত্যাক্ত ঘোষনা করে নতুন পাইপ লাইন স্থাপনের কাজ শুরু করেন।

পরে সোমবার (৩০ আগস্ট) সকাল ১১টার সময় ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস উক্ত কাজ সরেজমিনে
পরিদর্শন করেন। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে নতুন পাইপ লাইন স্থাপনের কাজ শুরু করায় তিতাস গ্যাস কর্তৃপক্ষকে তিনি ধন্যবাদ জানান।

তিনি বলেন, ইতিমধ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সিটি কর্পোরেশন এলাকাধীন গ্যাস সঞ্চালন লাইন অনেক পুরনো ও জরাজীর্ণ হওয়ায় গ্যাসলাইন পুনঃস্থাপনের জন্য জ্বালানী মন্ত্রীর সঙ্গে স্বাক্ষাত করে বিষয়টি সমাধানের অনুরোধ জানান। এছাড়া সিটি কর্পোরেশন এলাকায় জনসংখ্যার চাপ বৃদ্ধি অব্যাহত থাকায় গ্যাসের চাপ বৃদ্ধির জন্য অনুরোধ করেন এবং এ ব্যাপারে মন্ত্রী মহোদয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন ঠিকাদারী প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান ও ১৫নং ওয়ার্ড সচিব মোঃ আবুল কালাম প্রমুখ।

0