শান্তিরচর দেশের সবচেয়ে বড় শিল্পনগরী তুলবো: সেলিম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিকেএমএ’র সভাপতি ব্যাবসায়ী নেতা সেলিম ওসমান বলেছেন, আজ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও সংগঠনের সকলকে সংবার্ধনা দেয়ার জন্য আমন্ত্রন করেছিলাম। তবে কভিডের কারনে আমরা সুন্দর ভাবে তা করতে পারি নাই। দুরুত্ব বজায় রেখে আজ আমরা ৬০০ ব্যবসায়ীকে আমন্ত্রন করতে পেরেছি।


আজ আমরা দেখছি যে আমরা ভালো আছি, এত সুন্দর একটি অনুষ্ঠান করছি। আসলে সত্যি বলতে আমাদের মনের ভিতরে ভালো থাকাটা নাই, ভালো থাকতে পারছি না। নারায়ণগঞ্জকে সবাই প্রাচ্যের ডান্ডি হিসেবে চিনে। নারায়ণগঞ্জ থেকেই বাংলাদেশের ইতিহাসের বড় বড় আন্দোলনের সূচনা হয়েছে। কিন্তু কোনে একটি রাজনৈতিক সংগঠন যখন ক্ষমতায় আসলো তখন বুঝতে পারলো নারায়ণগঞ্জকে দমিয়ে দিতে হবে। তখন আমার আদমজিকে ধ্বংশ করে দেয়া হলো। যত মিল কারখানা আছে সমস্ত কিছু বন্ধ করে দিলো।

শনিবার (১১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ ক্লাবে বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নব নির্বাচিত সভাপতি মো. জসিম উদ্দিন এর নেতৃত্বে পূর্ণ পর্ষদকে সংবর্ধনা প্রদানকালে সেলিম ওসমান এ কথা বলেন।

সেলিম ওসমান বলেন, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী আমাকে ডাকলেন। বললেন, তোমরা বিকেএমএ তৈরি করো এবং এর যাবতিয় কর্মকান্ড ও হেড অফিস নারায়ণগঞ্জেই থাকতে হবে। আমি যখন প্রথম সংসদে যাই তখন প্রধানমন্ত্রীর কাছে একটি আবেদন করেছিলাম। যে শান্তিরচরে একটি যায়গা পরে আছে প্রায় ৩ হাজার একর যা বিকেএমএ একক ভাবে গ্রহন করতে পারবো না, তাই আমি বিভিন্ন সংগঠনের সহযোগীতা চেয়েছি। এটাকে আমরা এতা বড় একটি শিল্পনগরী হিসেবে গড়ে তুলবো যা বাংলাদেশের কোথাও না।

তিনি আরও বলেন, আমার একটি ইচ্ছে আছে যে জসিম ভাই (এফবিসিসিআই’র সভাপতি) নারায়ণগঞ্জকে নিজের এলাকা মনে করবেন। আপনার অনেক শিল্প প্রতিষ্ঠান আছে। দু-একটা যদি নারায়ণগঞ্জে করেন তাহলে আমি অনেক খুশি হবো। আমাদের এখানে কিন্তু অনেক যায়গা আছে। আপনারা সকলেই দোয়া করবেন যাতে আমাদের মাননয়ি প্রধানমন্ত্রী যাতে সুস্থ থাকেন এবং এভাবেই যাতে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন।

অনুষ্ঠানে সেলিম ওসমান এবং নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল এফবিসিসিআই নব নির্বাচিত সভাপতি মো. জসিম উদ্দিনসহ মোহ ৮০ জন সদস্যকে সংবার্ধনা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিকেএমএ’র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহমেদ টিটু, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক ইমতিনান ওসমান অয়ন, নারায়ণগঞ্জ আসনের সাবেক সংরক্ষিত নারী সংসদ হোসনে আরা বাবলি।

আরও উপস্থিত ছিলেন, বিএইচএ সভাপতি প্রবীর কুমার সাহা, বিওয়াইএমএ সভাপতি লিটন সাহা, বিএইচএ নাজমুল আলম সজল, বিকেওএ সভাপতি মাহবুবুর রহমান স্বপন, বিকেডিওএ সভাপতি ওয়াহিদুজ্জামান, বিপিএলসিএমওএ সুলতান উদ্দিন নান্নু, বিটিডি এন্ড সিএমএ সভাপতি লিটন সাহা ও বিজেএএস সভাপতি ফয়েজ উদ্দিন আহাম্মদ লাভলুসহ জেলার আরো অনেক ব্যবসায়ীবৃন্দ।

0