শামসুজ্জোহা এমবি ইউনিয়ন স্কুলের পেছনে মঈন ভাইয়ের অসামান্য অবদান রয়েছে : সেলিম ওসমান

0

বন্দর করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : বন্দরের মুছাপুর ইউনিয়নের ত্রিবেনী এলাকায় শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়টি নির্মাণে জন্মলগ্নে জমি দান করা থেকে শুরু করে স্কুলটি আধুনিকায়নে মৃত্যুর শেষ পর্যন্ত স্কুলটির পরিচালনা কমিটির সাবেক সভাপতি মরহুম মুহিউদ্দিন এর অসামান্য অবদানের কথা উল্লেখ্য করে স্মৃতিচারন করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

বুধবার (১৫ জানুয়ারী) বেলা ১১টায় শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে স্কুল পরিচালনা কমিটির সাবেক সভাপতি মরহুম মুহিউদ্দিন এর আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মরহুম মুহিউদ্দিন এর স্মৃতিচারন করে তিনি বলেন, যদি মঈন সাহেব বোরহান সাহেব জায়গা দান না করতেন তাহলে হয়তো এই স্কুলটি হতো না। মঈন ভাইয়ের সাথে আমার এমন একটা সম্পর্ক ছিল কখনো হাসি ঠাট্টা ছাড়া কথা বলেছি আমার মনে পড়ে না। বয়সের কোন বিষয় না উনার সাথে আমার সম্পর্কটা ছিল বন্ধুর মত। বোরহান ভাইও এই স্কুলের সভাপতির দায়িত্ব পালন করেছেন। সেই হিসেবেই আমারা স্কুলের উন্নয়ন করার চেষ্টা করেছি। পরবর্তীতে বোরহান ভাইয়ের বয়স বাধ্যকের কারনে মঈন ভাইকে দায়িত্ব দেওয়া হয়। মঈন ভাই দায়িত্ব নিয়ে স্কুলটির নির্মাণ কাজ সম্পন্ন করেছেন। মানুষ একজন সংসদ সদস্যের কাছে নিজের জন্যই কিন্তু চাইতে যান। কিন্তু উনি আমার কাছে যত বারই গিয়েছেন নতুন প্রজন্মের ভবিষ্যত উজ্জল করতে স্কুলের উন্নয়ন এবং এলাকার মানুষের জন্য চেয়েছেন। মঈন ভাই চলে গেছেন আমরাও একদিন চলে যাবো। আজকে যারা শিক্ষার্থীরা তোমরাই পারো সুশিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যতের দায়িত্ব নিতে। তাহলে তোমাদের মাঝেই আমরা বেঁচে থাকবো।

দোয়ার মঞ্চে উপস্থিত মরহুমের তিন ছেলে, দুই মেয়ে ও নাতি, নাতিনী সহ পরিবারের সকলকে উদ্দেশ্য করে তিনি সমবেদনা জ্ঞাপন করেন।

মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন এর সভাপতিত্বে উক্ত দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আকরাম আলী শাহীন, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ, মরহুমের বড় ছেলে শামীম আহম্মেদ সহ পরিবারের অন্যান্য সদস্য বৃন্দ, স্কুলের শিক্ষক মন্ডলী, পরিচালনা পর্ষদের সদস্য সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

0