শামীম ওসমানের প্রশ্ন ‘খরচ বহন করার ক্ষমতা কি এনসিসির নেই?

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বাজেটের আগের দিন সাংবাদিক ও কাউন্সিলরদের মাধ্যমে সিটি করপোরেশনকে অনুরোধ করে ছিলাম কেন্দ্রীয় ঈদগাহের দায়িত্ব নিতে। দুই ঈদে না হয় দের কোটি টাকাই খরচ হতো। সেই খরচ বহন করার ক্ষমতা কি সিটি করপোরেশেনের নেই? আছে। কিন্তু বাজেট অনুষ্ঠানে দেখলাম সেই অনুরোধ সিটি করপোরেশন রাখেছে।
বুধবার (১৭ জুলাই) বিকেলে নগরীর ২নং রেল গেটের উল্টো পাশে ফজর আলী ট্রেড সেন্টারে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের নতুন কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে আক্ষেপ করে এ কথা বলেন শামীম ওসমান।
নারায়ণগঞ্জের আলোর সম্পাদক কমল খানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান লিটন।

সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমি কার কাছে বলবো? জনগণের কাছে বললে বলবে, আমি জনগণকে বিক্ষুব্দ করছি। আমি জনগণকে বিক্ষুব্দ করলাম না, কেবল অনুরোধ জানিয়েছিলাম সিটির মেয়রের কাছে। তারপরও না হওয়াতে আমি দুঃখ প্রকাশ করলাম। আল্লাহর কাছে দোয়া করি, তিনি যাতে এই কারণে নারায়ণগঞ্জবাসীর প্রতি নাখোশ না হন। তবে ইনশাল্লাহ গতবারের মতো এবারো ঈদের জামাত হবে।
তিনি আরও বলেন, ময়লা পরিষ্কার হয় না, রাস্তায় যানজট থাকে এমন নানা সমস্যা আমরা মেনে নেই। কিন্তু একটা জামাত করাতে পারবো না, হিন্দুদের অনুষ্ঠানকে সাপোর্ট করবো না এতো দূর্বল তো আমরা নই। এতো গরীব তো নারায়ণগঞ্জ সিটি না। বিভিন্ন আনপ্রোডক্টিভ খাতে তো খরচ হচ্ছে। সে খাতের চেয়ে আল্লাহকে খুশি করাটা হচ্ছে বড় খাত।
এসময় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল বলেন, ‘ইদানিং নতুন প্রজন্মের কিছু সাংবাদিক ভালোই কাজ করছে। সত্যকে প্রকাশ করতে সক্ষম হচ্ছে। তাতে অনেকটা আনন্দ পাই। পাশাপাশি বর্তমান সময়ে কিছু কিছু ঘটনা আমায় পীড়া দেয়। জেলায় নানা সামাজিক সমস্যা প্রকান্ড আকার ধারণ করছে। যখন দেখি ইয়াবাসহ তথাকথিত সাংবাদিকরা গ্রেফতার হয়, তখন আমি হতাশাগ্রস্থ হই।’
নারায়ণগঞ্জের আলোর সম্পাদক কমল খানের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও যুগান্তরের জেলা প্রতিনিধি রাজু আহমেদ, কালের কন্ঠের জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল, লাইভ নারায়ণগঞ্জের প্রধান নির্বাহী মোহাম্মদ কামাল হোসেন, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি রোমন চৌধুরী সুমন, আলোকিত সকালের জেলা প্রতিনিধি মনির হোসেন সুমন, জেলার ৫টি উপজেলার ৬টি প্রেস ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ।
এসময় পুরো অনুষ্ঠানটিই জেলা-উপজেলার সাংবাদিকদের মিলন-মেলায় পরিনত হয়।

0