শিক্ষকদের ডিসি জসিম ‘নিজ বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাইভেট নয়’

0

লাইভ নারায়ণগঞ্জ: ‘বাংলাদেশে একটা সময় শিক্ষকরা ছিলেন সবচেয়ে ভালো। কিন্তু এখন আর তা নেই। বর্তমানে শিক্ষকরা হলেন সবচেয়ে খারাপ মানুষ। যদিও তাদের বলা হয় জাতি গড়ার কাগিড়। তবে ,তারা এখন কোচিং বানিজ্যের নামে টাকা কামানোর ধান্দায় থাকেন। ক্লাসে পড়ান কম।’
সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শহরের চাষাঢ়ার শিশু একাডেমিতে জেলা পর্যায়ে শিশু অধিকার বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন এ কথা বলেন।
ডিসি জসিম উদ্দিন বলেন, ‘কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক তার নিজ কর্মরত বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাইভেট পড়াতে পারবে না। সেই সাথে সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত কোন শিক্ষক কোচিং করাতে পারবে না। শিক্ষকরা যদি সচেতন হন, তাহলে তার বাচ্চারা সচেতন হবে।’
তিনি আরো বলেন, ‘কোচিং বানিজ্যের বিষয়ে আমি শিক্ষা অফিসারকে বলেছিলাম, কোন কোন প্রষ্ঠিানে কোচিং বানিজ্য হয় তার বিরুদ্ধে ব্যবস্থা নিন। তাকে আমি নির্দেশ দেওয়া সত্ত্বেও তারা তাদের কাজে করেনি।
জেলা প্রশাসক বলেন, আমি বিভিন্ন জায়গায় গিয়ে বলে থাকি সবচেয়ে কম লেখা পড়া জানা লোক হলাম আমি। আমাদের জানার আগ্রহ থাকতে হবে। শিশুদের হাত করা পরানো যাবে না। আমাদের স্লোগানে আছে শিশুদের হ্যা বলুন। শিশুদের জন্য সরকারি ভাবে পার্ক করার প্রস্তাব দেওয়া হলে তিনি তা করে দেয়ার আশ্বাস দেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা লাইব্রেরিয়ান আকতারুজ্জামান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

0