শেখ নিজাম আলম এর ২৫তম মৃত্যুবার্ষিকী ২৫ রমজান

0

লাইভ নারায়ণগঞ্জ: আজ ২৫ রমজান (শুক্রবার, ৩১ মে) নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার, শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট হোসিয়ারী ব্যাবসায়ী মরহুম শেখ নিজাম আলমের ২৪তম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে কোরআন খতম, দেওভোগ বাইতুস শরীফ জামে মসজিদ এবং দেওভোগ বড় জামে মসজিদে বাদ এশা মিলাদ ও দোয়া মাহফিল এবং বিভিন্ন মসজিদ ও মাদ্রাসয়া ইফতারের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, মরহুম শেখ নিজাম আলম তার জীবদ্দশায় নব সন্ধানী চিকিৎসা প্রতিষ্ঠানের আজীবন সদস্য, লক্ষ্মী নারায়ণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূন:নির্মানকারী, দেওভোগ মৎস খামার বহুমুখী সমবায় সমিতির সাবেক চেয়ারম্যান, নারায়ণগঞ্জ চিত্তবিনোদন সমিতির প্রতিষ্ঠাতা সদস্য, ঐতিহ্যবাহী দেওভোগ ক্লাবের পূন:নির্মানকারী ও সভাপতি এবং ৭১’র ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য ছিলেন।

তিনি সর্বদা নিজেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত রেখে সমাজসেবা করে গেছেন। তাছাড়া, সবচেয়ে বড় বিষয় হোসিয়ারী শিল্পের উন্নয়নে মরহুম শেখ নিজাম আলমের ছিলো ব্যাপক ভূমিকা ও অবদান। যার ফলে হোসিয়ারী শিল্পে তার অবদানের কথা আজো মনে রেখেছেন এই শিল্পের ব্যাবসায়ীরা। সততা ও ন্যায়পরায়ণ একজন মানুষ হিসেবে আজো নারায়ণগঞ্জের সকল শ্রেণী ও পেশাজীবি মানুষের কাছে সমাদৃত একটি নাম। তার সেই পথ অনুসরন করে তার সন্তানরাও সমাজে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।

বর্তমানে মরহুমের বড় ছেলে নাজমুল আলম সজল বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের সভাপতি এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর। পিতার আদর্শকে অন্তরে ধারন করে তিনিও হোসিয়ারী শিল্পের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাওয়ার পাশাপাশি পিতার মতোই জনপ্রতিনিধি হয়ে বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখে নিরলসভাবে সেবা করে যাচ্ছেন জনগনের।

২য় পুত্র মাহাবুবুল আলম চঞ্চল নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও ২৬ ও ২৭ নং দেওভোগ লক্ষ্মীনারায়ণ আখড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি। যিনি একাধারে একজন স্বনামধন্য ব্যাবসায়ী, সমাজসেবক ও শিক্ষানুরাগী।

৩য় ছেলে সাইফ উল আলম টুটুল বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক এবং মরহুম শেখ নিজাম আলমের ৪র্থ ছেলে শেখ সাফায়েত আলম সানি বাংলাদেশ ছাত্রলীগ নারায়ণগঞ্জ জেলার সাবেক সফল সভাপতি।

0