শোক দিবসে না.গঞ্জ জেলা প্রশাসনের নানা কর্মসূচি

0

লাইভ নারায়ণগঞ্জ: রাত পৌহালেই শোক, শ্রদ্ধা ও স্মৃতিচারণায় নারায়ণগঞ্জবাসী স্মরণ করবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সরকারি ও বেসরকারি স্তরে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে জেলায় জাতীয় শোক দিবস পালিত হবে।

শনিবার (১৫ আগস্ট) সকালে সাড়ে ৯ টায় চাষাঢ়া বিজয় স্তম্ব থাকবে শোকের অনুষ্ঠানের কেন্দ্রস্থল। তবে, নারায়ণগঞ্জের উপজেলা, শহর ও পাড়া-মহল্লাও বাদ যাবে না।

ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়স্ত্রশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

সকাল ৯টায় জেলা প্রশাসন ও ইসলামি ফাউন্ডেশন সামাজিক দুরত্ব নিশ্চিত করে কেন্দ্রীয় জামে মসজিদ ও বিভিন্ন এতিমখানায় কোরআন ভানি ও দোয়া বাস্তবায়ন করবেন।

সকাল সাড়ে ৯টায় সামাজিক দুরত্ব নিশ্চিত করে চাষাঢ়া বিজয় স্তম্ভে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করবেন।

সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল, পুরস্কার বিতরণ ও যুব ঋণের চেক বিতরণ করবেন।

সুবিধাজনক সময়ে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, জাতীয় শোক দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, হামদ ও নাত প্রতিযোগিতা ও দোয়ার আয়োজন করা হবে।

এছাড়াও সামাজিক দূরত্ব নিশ্চিত করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে জেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করার আয়োজন করা হয়েছে।

পাশাপাশি বিভিন্ন রাজনৈকি ও সামাজিক সংগঠন বিভিন্ন দোয়া মাহফিল আয়োজন করেছেন।

0