শ্রমিক নেতা‌দের দা‌বি ‘কুনতং কারখানাটির মালিক আইন লঙ্ঘন করে বন্ধ রেখেছে’

0

লাইভ নারায়ণগঞ্জ: আদমজী ইপিজেড-এর কুনতং অ্যাপারেলস লিঃ (ফ্যাশন সিটি) অবিলম্বে চালু করা এবং শ্রমিকদের নির্যাতন করা বন্ধসহ ৭ দফা দাবিতে শ্রমিকদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ২৬ জানুয়ারী ) দুপুর ১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রীক শ্রমীক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগসহ আরো অনেক নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত ১২ তারিখে এই কারখানার কর্তৃপক্ষ এউ লে-অফ ঘোষনা করেছিলো এবং ইুতমধ্যে তার এই লে-অফের সময় শেষ হয়ে গিয়েছে। কুনতং কারখানাটির মালিক পুরো পুরি ভাবে আইনকে লঙ্ঘন করে এই কারখানাটি বন্ধ রেখেছে। এতো বছর ধরে এই কারখানায় যে শ্রমিকরা কাজ করেছে তাদের সাথে কোন রকম কথা না বলেই কারখানার মালিক একতরফা সিদ্ধান্ত নিয়ে কারখানাটি বন্ধ করে রেখেছে। লে-অফের নামে আজ তারা শ্রমিকদের যে বেতন আটকে রেখেছে, এতে করে শ্রমিকদের সন্তানদের পড়া লেখা, তাদের ভবিষ্যত অন্ধকারের দিকে চলে যাচ্ছে।

মানববন্ধনে নেতৃবৃন্দ আরো বলেন, আজকের এই সমাবেশ থেকে কারখানার মালিক পক্ষকে জানিয়ে দিতে চাই, আপনারা কবে কারখানা চালু করবেন এবং শ্রমিকদের বেতন কবে পরিশোধ করবেন তা পরিস্কার ভাবে জানিয়ে দেন। আমরা দেখতে পাই সরকার শ্রমিকদের জন্য যে বেতন নির্ধারন করে দিয়েছে তা শ্রমিকদের দেয়া হয়না, তাদের শুধু নাম মাত্র বেতন দেয়া হয়। আজ যেখানে শ্রমিকরা অন্যয় এর বিরুদ্ধে কথা বলছে, তাদের ন্যায় বিচারের দাবিতে আন্দোলন করছে, সেখানেই পুলিশ ঝাপিয়ে পরছে। কিন্তু শ্রমিকদের যতই দাবিয়ে রাখার চেষ্টা করা হোক না কেন, তাদের দাবিয়ে রাখা যায়না।

0