শ‌নিবার চাঁদ দেখা যায়‌নি, সোমবার ঈদ

0

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। রোববার ৩০ রোজা পূর্ণ করে সোমবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি শেখ মো. আব্দুল্লাহ।

২৩মে সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসে। সেই সভা থেকে জানানো হয়, শনিবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় ঈদুল ফিতর উদযাপিত হবে সোমবার।

শনিবার মাগরিবের নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ জানান, দেশের ৮টি বিভাগীয় এবং ৬৪টি জেলা কার্যালয় থেকে চাঁদ দেখার চেষ্টা করা হয়েছে। আবহাওয়া দপ্তর থেকেও পর্যবেক্ষণ চালানো হয়েছে। কিন্তু কোথাও চাঁদ দেখার খবর মেলেনি।

তাই সোমবার বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপনের সিদ্ধান্ত হয়েছে বলে জানান মন্ত্রী। এদিকে করোনা পরিস্থিতির কারণে নারায়ণগঞ্জের কোন ঈদগাহ কিংবা খোলা স্থানে জামাত হবে না।

নারায়ণগঞ্জ শহরের রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে (ডিআইটি মসজিদ) পবিত্র ঈদুল ফিতরের একটি জামাত অনুষ্ঠিত হবে। মসজিদে ঈদের একটি জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

নারায়ণগঞ্জ শহরের দেওভোগ বড় জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের একটি জামাত অনুষ্ঠিত হবে। দেওভোগ জামে মসজিদে ঈদুল ফিতরের একটি জামাত সকাল ৮টা ৩০মিনিটে অনুষ্ঠিত হবে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অধীনস্থ মাসদাইর কেন্দ্রীয় কবরস্থান মসজিদে ঈদুল ফিতরের ৩টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথমটি সকাল ৮ঘটিকায়, দ্বিতীয় ৯ ও তৃতীয়টি ১০ঘটিকায় অনুষ্ঠিত হবে।

 

 

এলএন/এইচএস/০৫২৩-২১

0