ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর কন্যাকে বারবার হত্যা করার চেষ্টা করেছে: এমপি খোকা

লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩ আসেনর সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেছেন, আল্লাহপাক এমন এক পাঠিয়েছিলেন বলেই আমরা ৯ মাসে স্বাধীনতা অর্জন করেছি, আমরা বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখি। যার নেতৃত্বে আমরা এই দেশের সংস্কৃতি, ভাষা, অধিকার রক্ষার জন্য লড়াই করেছেন। আমি সেই প্রাণ প্রিয় জাতির পিতা বঙ্গবন্ধুর জন্য দোয়া করি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে, বিগত ৯বছরে এই সোনারগাঁয়েও তার কোন অংশে কম উন্নয়ণ হয়নি। সোনারগাঁয়ে রাস্তাঘাট, ব্রীজ, স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন ও ফায়ার সার্ভিসের ভবন থেকে শুরু করে সমস্ত উন্নয়ণ প্রধানমন্ত্রী ভালোবেসে এই সোনারগাঁবাসীকে দিয়েছেন। সোনারগাঁয়ে যত উন্নয়ন জনগণের জন্য প্রয়োজন আমাদের সকল আবেদন কোন কিছু দিতে তিনি কার্পণ্য করেননি। আমি স্থানীয় এমপি হিবেসে সোনারগাঁবাসীর জন্য যখন যেটা চেয়েছি সেটাই দিয়েছেন প্রধানমন্ত্রী। মাননীয় সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাহেব বিগত অর্থ বছরে নারায়ণগঞ্জের অন্যান্য উপজেলার থেকে সব থেকে বেশী উন্নয়নের কাজ সোনারগাঁও বাসীর জন্য দিয়েছেন।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে সোনারগাঁয়ের মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের।

এমপি খোকা বলেন, সোনারগাঁয়ে সড়ক বিভাগে যে পরিমাণ কাজ আমাদের সেতুমন্ত্রী দিয়েছেন তাই ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমি অনুরোধ করবো যেই রাস্তা দিয়ে আমরা এই যাদুঘরে এসেছি সারা দেশের মানুষ এখানে আসে। আমরা এই রাস্তার জন্য আবেদন করেছি। আমি আশা করি আপনি বিষয়টি দেখবেন।

তিনি আরও বলেন, আজকে অনেক ষড়যন্ত্র হচ্ছে। আমি বলি এ ষড়যন্ত্র কোন ষড়যন্ত্র নয়। স্বাধীনতা অর্জনের পর থেকেই ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, তার পরিবারকে হত্যা করেছে। জাতির পিতার কন্যাকে বারবার হত্যা করার চেষ্টা করেছে। আল্লাহর রহমতে কোন কিছু করতে পারে নাই প্রধানমন্ত্রীকে। আগামী নির্বাচনে সব ষড়যন্ত্রের উর্ধ্বে থেকে স্বাধীনতার পক্ষের শক্তি নির্বাচিত হয়ে আসবে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ’র সভাপতিত্বে এ সময় বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন, নেত্রকোনা-৩ আসনের সাংসদ সদস্য অসীম কুমার উকিল, বিশিষ্ট চিত্রশিল্পী, লোক ও কারুশিল্প অনুরাগী মোহাম্মদ আবুল হাশেম, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো আবুল মনসুর। আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল), সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলার আওয়ামী লীগের সভাপতি সামসুল ইসলাম ভুঁইয়া, সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁও উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত প্রমুখ।