সবচেয়ে ভালো ক্রীড়া সংগঠক এ না.গঞ্জে: এসপি জায়েদুল

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন, বাংলাদেশ দাবা ফেডারেশরে সভাপতির পদটি স্বয়ং প্রধানমন্ত্রী নিজে আমাদের আইজিপি স্যার ডা. বেনজির আহমেদকে দিয়ে অলংকিত করেন। তার পর থেকেই আইজিপি স্যার এই দাবা নিয়ে সারা বাংলাদেশে একটি আন্দোলন গড়ে তোলার চেষ্টা করেছেন এবং এই দাবা বাংলাদেশে এগিয়ে যাওয়ার ফলেই বর্তমানে এশিয়া দাবা ফেডারেশনের সভাপতি আমাদের আইজিপি স্যার। আমি টিটু ভাইকে ধন্যাবাদ জানাই দীর্ঘ ১৭ বছর পর হলেও আমরা নারায়ণগঞ্জে আবার দাবালীগ শুরু করতে পেরেছি। এই সব কৃতিত্বই আমি মনে করি আপনাদের। আমরা শুধু আপনাদের সাথে থেকে কাজটা করতে পারি, কিন্তু মূল কাজটা আপনারাই করতে পারেন।


জেলা পুলিশ প্রশাসনের সহযোগিতায় ও সেলিম স্মৃতি সংসদের পৃষ্ঠপোষকতায় সোমবার (২৯ নভেম্বর) সকালে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মুজিব শতবর্ষ প্রথম বিভাগ দাবালীগ ২০২১ এর উদ্বোধনের পুর্বে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, নারায়ণগঞ্জকে বলা হয় রাজনীতির সুতিকাগাড়। সেই সাথে জাতীয় পর্যায়ের খেলা ধুলায় নারায়ণগঞ্জের অবদান সবসময় ছিলো, এখনো আছে। এখনো কিন্তু সব গুলো ফেডারেশনে আপনাদের পার্টিসিপেশন আছে। আমি আপনাদের পুলিশ সুপার হিসেবে এথলেটিক্স ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে রয়েছি। আমাদের টিটু ভাই দেশের সবচেয়ে সম্মানিত বিসিবি’র নির্বাচিত পরিচালক। এক কালে হকি বলতেই নারায়ণগঞ্জকে বুঝানো হতো, দীর্ঘদিন আপনারা এটার নেতৃত্ব দিয়েছেন। ক্রিকেটের জাতীয় দলে আপনাদের প্লেয়ার ছিলো, ফুটবলে ছিলো। এখন আমরা চাই নারায়ণগঞ্জের সেই ঐতিহ্য আবার ফিরে আসুক, সোনালি ভবিষ্যতের দিকে যাতে এগিয়ে যেতে পারি, সেই দিকে আমাদের সকলের প্রচেষ্টা থাকবে।

তিনি আরও বলেন,  দাবা একটি মেধা বিকাশ ও জটিল খেলা। দাবা খেলার মাধ্যমে কিন্তু ভবিষ্যত নেতৃত্ব তৈরি হওয়ার সুযোগ থাকে। আমি আপনাদের সাথে সব সময়ই আছি। আমার দেখা মতে খেলার মধ্যে সবচেয়ে ভালো সংগঠক নারায়ণগঞ্জে আছে। নারায়ণগঞ্জ সাড়া বাংলাদেশকে স্পন্সার করে, তাহলে আমরা নারায়ণগঞ্জের স্পন্সার পাবোনা কেনো।

এ সময় নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-কমিটির সভাপতি ও জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি’র) পরিচালক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু ও বিশিষ্ট ক্রীড়ানুরাগী মোঃ শাহজাহান মাদবর।