সবজির বাজারে আগুন, দাম বেড়েছে ৩ গুণ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সবজির বাজারে আগুন। নগরীতে নিত্যপ্রয়োজনীয় সবজির দাম ক্রমেই বেড়ে চলছে। রমজান মাসে পন্যের দাম খানিক কম থাকলেও মাস দেড়ক এর ব্যবধানে সবজির দাম বৃদ্ধি পেয়েছে তিন গুন। দেশে বিভিন্ন জায়গায় বন্যার কারণে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় ও পন্য সরবরাহ কম হওয়ার কারণে বাজারে সবজি চড়া দামে বিক্রি হচ্ছে বলে ব্যবসায়ীদের দাবি।
গত বৃহস্পতিবার শহরের অন্যতম পাইকারি দিগু বাবুর বাজার ঘুরে পন্যের দাম বৃদ্ধির বিষয়টি দেখা যায়।
নিত্যপ্রয়োজনীয় সবজির বর্তমান মূল্য টমেটো কেজি প্রতি ১‘শ থেকে ১‘শ ২০ টাকা, গাজর প্রতি কেজি ৮০-১০০ টাকা, ধনে পাতার ৭০-৮০ টাকা, শশা ২৫ থেকে ৩০ টাকা, কাঁচা মরিচ ৮০ টাকা, লেবুর হালি আকার বেধে ১৫-৪০ টাকা, বেগুন ৬০ টাকা, কহি ২৫ টাকা, কাঁকরোল ৩৫ টাকা, ঝিঙা ৩০ টাকা, লতি ৩০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, ধুন্দুল ৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।
যা মাস দেড় এক পূর্বে মূল্য ছিলো টমেটো কেজি প্রতি ৩০ থেকে ৪০ টাকা, গাজর প্রতি কেজি ২৫ থেকে ৩০ টাকা, ধনে পাতার ৪০-৫০ টাকা, শশা ১৫ থেকে ২০ টাকা, কাঁচা মরিচ ৪০ টাকা, লেবুর হালি আকারের উপর ভিত্তি করে ১০-২০ টাকা, বেগুন ৪০ থেকে ৫০ টাকা, কহি, কাঁকরোল, ঝিঙা, লতি, পটল, ঢেঁড়স, ধুন্দুল প্রতি কেজি ২০ থেকে ২৫ টাকা।
এছাড়াও নিত্যপ্রয়োজনীয় পণ্য গরুর মাংস ও খাসির মাংসের দাম বিগত ঈদের দামই রয়ে গেছে। বয়লার মুরগির ১১০ থেকে ১১৫ টাকা কেজি ও লাল লেয়ার মুরগির দাম সেই চড়া দাম ২০০-২১০ টাকা কেজিতে বিক্রি করছে।

0