সবার জন্য এক আইন, খালেদা জিয়ার জন্য আরেক: সাখাওয়াত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সারাদেশের মানুষের জন্য আইন এক রকম আর বেগম খালেদা জিয়ার জন্য আরেক রকম আইন করে রাখা হয়েছে। আইনকে সঠিক পথে সরকার চলতে দিচ্ছে না। আমরা আইনজীবীরা জানি, নিম্ন আদালতে সাজা হলে জজ কোর্টে গেলে অথবা হাইকোর্টে গেলে জামিন পায়। কিন্তু খালেদা জিয়ার জন্য তা সরকার হতে দিচ্ছে না।
মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১১ টায় আদালত প্রাঙ্গনে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে এমনটাই বলেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান।
জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে মানবন্ধনটি অনুষ্ঠিত হয়।


সে সময় অ্যাড. সাখাওয়াত হোসেন আরো বলেন, বিরোধী দলকে ধ্বংস করার জন্য আজকের সরকার আদালতের উপর বন্দুক রেখে খালেদা জিয়াকে মিথ্যা ভাবে সাজা দিয়েছে। ফরমায়েসি রায়ের মাধ্যমে আজকে খালেদা জিয়াকে জেল হাজতে রাখা হয়েছে। এই সরকার এই দেশে গণতন্ত্রহীন, বিচারহীনতা সৃষ্টি করেছে। প্রকাশ্যে হত্যা, ধর্ষণ আর কোপাকুপিতে এই দেশ গিলে খাচ্ছে। ধর্ষণের কারণে নিরাপত্তাহীন মা বোনেরা বের হতে পারে না। নিত্য পণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।
এছাড়াও ৩০ ডিসেম্বরে পাতানো নির্বাচনে আমরা তো দূরের কথা কোনো আওয়ামী লীগদেরও ভোট দিতে হয় নাই। ভোট নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর রাতেই হয়ে গেছে। এ ভাবেই আজকে এই সরকার ক্ষমতায় এসেছে। তাই এই সরকার জনগণের নয়।
সে সময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. হুমায়ূন কবীরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- সিনিয়র ভাইস পেসিডেন্ট অ্যাড. আজিজুল হক হান্টু, সাধারণ সম্পাদক অ্যাড. খোরশেদ আলম, সহ-সভাপতি অ্যাড. মশিউর রহমান শাহীন, যুগ্ম সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আনোয়ার প্রধান, সাবেক পিপি অ্যাড. নবী হোসেন, অ্যাড. মোশারফ সিদ্দিক, অ্যাড. টুটুল চৌধুরী, অ্যাড. গিয়াস উদ্দিন মিয়া, এড. মহসিন রানা।
এছাড়াও ছিলেন মহিলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. ফাতেমা মাসুদ, ভাইস প্রেসিডেন্ট অ্যাড. সীমা সিদ্দিক, অ্যাড. মাসুদা বেগম শম্পাসহ আরও অনেক আইনজীবীবৃন্দরা।

0