সমাজে এগিয়ে চলছে নারীরা, পিছু হটার কোন কারণ নেই: নাহিদা বারিক

0

লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে ৯৫ জন দরিদ্র মহিলাদের মাঝে ক্ষুদ্র ঋণ চেক বিতরণ করা হয়েছে। জাতীয় মহিলা সংস্থা সদর উপজেলার উদ্যোগে এর আয়োজন করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে দুটি ইউনিয়নের ৯৫জন দরিদ্র মহিলার মাঝে জনপ্রতি ১৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।

মঙ্গলবার (১৪ মে) উপজেলার অডিটরিয়ামে জাতীয় মহিলা সংস্থা নারায়ণগঞ্জ সদর উপজেলা শাখা কর্তৃক মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্রঋণ কার্যক্রম (১৬ তম ব্যাচ) এর আওতায় চেক বিতরণ করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে জাতীয় মহিলা সংস্থার নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান শাহনাজ মঞ্জুর রেখার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি নাহিদা বারিক বলেন, মহিলাদের পুরুষের উপর বোঝা না হয়ে নিজেরা ব্যবসা করে পুরুষদের সহযোগী হওয়ার জন্য বর্তমান সরকার ক্ষুদ্র ঋণ দেয়ার পদক্ষেপ গ্রহণ করেছেন। বর্তমান নারীরা সর্ব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন। নারীরা রাষ্ট্র পরিচালনা করছেন এবং নারীরা উচ্চ শিক্ষিত হয়ে বড় বড় কর্মস্থলে চাকরীও করছেন। নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসারও একজন নারী। এছাড়াও নারীদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য বর্তমান সরকার বিভিন্ন পন্থা চালু করেছেন। তাই নারীদের পিছু হটার কোন কারণ নাই। পুরুষের সাথে তাল মিলিয়ে নারীরাও জাতির জন্য কাজ করতে পারেন সেটা বুজিয়ে দিতে হবে। আর ঋণের সঠিক ব্যবহারের মাধ্যমে নারীদের স্বাবলম্বী হবে বলে সেই প্রত্যাশা করেন তিনি এবং ঋণ গ্রহিতাদের পরামর্শ দেন।

৪৯
0