সরকারের নানান সুবিধা সম্মিলিত ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে উদ্বোধন করা হয়েছে ২দিন ব্যাপি ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’। মেলাটিতে সরকারের বিভিন্ন অধিদপ্তরের স্টল রয়েছে। যাতে পাওয়া যাবে সরকারের বিভিন্ন দপ্তরের সুবিধা।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে চাষাড়া জিয়া হল প্রাঙ্গনে এ মেলার উদ্বোধন করেন ‌নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ. মঞ্জুরুল হাফিজ ও জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

উদ্বোধনের পর জেলা প্রশাসক এবং পুলিশ সুপার মেলাটির ৪২ টি স্টল পরিদর্শন করেন। এবং জনগণের সুবিধার্থে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন বাংলাদেশ ডিজিটাল হবে। আজ ২০২২ সালে সেটা হয়েছে এবং বাংলাদেশ সরকার কিভাবে জনগণকে ডিজিটালি সুবিধা প্রদান করছি, সেটা তুলে ধরার জন্যই এই মেলার আয়োজন করা হয়েছে।

পুলিশ সুপার বলেন, এখানে আমাদের পুলিশ প্রশাসন মোতায়ন করা রয়েছে এছাড়া সাদা পোশাকেও আমাদের পুলিশ বাহিনী আছে। জেলা প্রশাসকের পক্ষ থেকে এই আয়োজনটি করা হয়েছে, যার মাধ্যমে সকলে সরকারের বিভিন্ন সেবা সম্পর্কে জানতে পারবে।

এদিকে মেলার প্রতিটি স্টলে রয়েছে সরকারের একেক অধিদপ্তরের কর্মকর্তাগণ। যারা ডিজিটালি জনগণকে কিভাবে সুবিধা প্রদান করছে এবং জনগণ কিভাবে ডিজিটাল সেবা গ্রহণ করতে পারবে, সে সম্পর্কে ধারনা দিচ্ছে।

যেমন অনলাইনে খুব সহজে বিআরটিএ র কাছ থেকে লাইসেন্স সংগ্রহ করা, অনলাইনে জিডি করা বা অনলাইনে বিভিন্ন বিল পরিশোধ করাসহ ডিজিটাল পদ্ধতিতে বিভিন্ন সেবা গ্রহণ।

এসব এসবের পাশাপাশি মেলাতে রয়েছে বিভিন্ন স্কুল থেকে আগত শিক্ষার্থীদের স্টল। যাতে ছিল বিভিন্ন বিজ্ঞান সামগ্রী।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসা. ইসমত আরা, অতিরিক্ত পুলিশ সুপার জায়েদ পারভেজসহ জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।