সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁও নিউজ সংগ্রহ করতে গিয়ে হামলা ও প্রাননাশের হুমকীর ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ করেছে উপজেলার সংবাদকর্মীরা। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে সোনারগাঁও প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলা ও সোনারগাঁও উপজেলার গণমাধ্যম কর্মীরা বলেন, সাংবাদিকদের হুমকি-ধমকি দিয়ে অন্যায়ের বিরুদ্ধে কলম ধরা বন্ধ করা যাবে না। জীবন বাজি রেখেই সাংবাদিকেরা সমাজের অসঙ্গতিগুলো লিখনের মাধ্যমে তুলে ধরবে। আজ সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় আমাদের সহকর্মীদের প্রাণনাশের হুমকির সম্মুখীন হতে হয়েছে। সংবাদ সংগ্রহে বাধা ও আক্রমণের পর প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ অন্যায় সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নিতে পারে না। হুমকিদাতা একাধিক মামলার আসামি, সাব রেজিস্ট্রি অফিসের ভেন্ডার শহীদ সরকার, যার সনদ নং ৫০ ও দলিল লেখক মাহবুবুর রশিদ নয়ন সনদ নং-১০২-কে অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় মানববন্ধনে।

বক্তারা আরও বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে শহীদ সরকার ও মাহবুবুর রহমান রশিদ নয়নকে গ্রেফতার করা না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের মতো কঠিন কর্মসূচি গ্রহণ বাধ্য হবো।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সোনারগাঁও প্রেস ক্লাব থেকে সোনারগাঁও উপজেলা চত্বর হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে একটি স্মারকলিপি প্রদানের মাধ্যমে শেষ হয়।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর বাংলাদেশ সরকারের ২৭ লক্ষ টাকার রাজস্ব ফাকির সংবাদের তথ্য সংগ্রহ করতে গেলে সোনারগাঁও সাব-রেজিস্ট্রি অফিস কক্ষে সাংবাদিকদের উপর হামলা চালানো হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, ঈশাখাঁ প্রেস ক্লাবের সভাপতি পারভেজ, সোনারগাঁও প্রেসক্লাবের ক্রিড়া ও র্সাস্কৃতিক সম্পাদক সাংবাদিক মাসুম মাহমুদ, মেঘলা টিভির সিরাজুল ইসলাম সিরাজ, সোনারগাঁও প্রেসক্লাবের সদস্য সাংবাদিক আনিসুর রহমান, মনির হোসেন, আনন্দ টিভির সোনারগাঁও প্রতিনিধি মাজহারুল ইসলাম, জহিরুল ইসলাম মৃধা, দেলোয়ার হোসেন, মোক্তার হোসেন, ঈশাখাঁ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল করিম, শামিম হোসেন, মোঃ আজাদ, গিয়াস কামাল, শাকির আহমেদ বাপ্পি, নুর এ আজাদ, মোঃ সাইফুল, মোঃ হোসাইন, গাজী আলমগির, মিসেস কুমকুমসহ সোনারগাঁও ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।