সাংবাদিক প্রীতমের উপর হামলার প্রতিবাদে আদালতপাড়ায় মানবববন্ধন

0

লাইভ নারায়ণগঞ্জ: কারা বেশী ক্ষমতাবান পুলিশ প্রশাসন নাকি ঐ ছিচকে সন্ত্রাসীরা ? কেন এবং কোন স্বার্থে ঐ সন্ত্রাসীদের গ্রেপ্তার করা হচ্ছে না? পুলিশ কি অপরাধীদের পক্ষে নাকি নির্যাতিতদের পক্ষে? ফটো সাংবাদিক প্রীতমের উপর বর্বোরচিত হামলাকারী সন্ত্রাসীদের এখনোও পর্যন্ত গ্রেপ্তার না করায় নারায়ণগঞ্জ পুলিশ বাহিনীর সক্ষমতা ও সদিচ্ছা নিয়ে এমন ধরনের নানা প্রশ্ন তুলেছেন নারায়ণগঞ্জের সাংবাদিকরা।

রবিবার (৪ এপ্রিল) নারায়ণগঞ্জ আদালতপাড়ায় ‘নারায়ণগঞ্জে কর্মরত সাংবাদিকবৃন্দ’র ব্যানারে আয়োজিত মানববন্ধনে এ সকল প্রশ্ন তুলেন আগত সাংবাদিকরা। প্রীতম মাহমুদের উপর হামলার ১২ দিন পরও কোনো আসামী গ্রেপ্তার করতে না পারায় পুলিশের সদিচ্ছা ও সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে এবং অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করার দাবিতে এ মানবববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এসময় বক্তারা বলেন, নারায়ণগঞ্জ পুলিশ কি অদৃশ্য কোনো শক্তির ইশারায় ঐ সকল অপরাধীদের ছাড় দিয়ে গ্রেপ্তার করছে না? নাকি পুলিশ অপরাধীদের পক্ষ নিয়ে তাদের গ্রেপ্তারে তাল বাহানা করছে? অপরাধীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এমনকি তারা একত্রে কোনো এক সুইমিং পুলে সাতার কাটছে এ ধরনের নানা ছবি ভাইরাল হলেও পুলিশ বলছে তাদের খুঁজে পাচ্ছে না। এটা কি নারায়ণগঞ্জ পুলিশের ব্যর্থতা নাকি সদিচ্ছার অভাব তা জানতে চান সাংবাদিকরা।

তারা বলেন, একজন পুলিশ সদস্য দায়িত্বপালন কালে হামলার শিকার হলে আসামীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করা হয়। কিন্তু একজন সাংবাদিক তার দায়িত্বপালন কালে বর্বোরচিত সন্ত্রাসী হামলার শিকার হলেও দোষীদের ১২ দিনেও গ্রেফতার করা সম্ভব হয়নি।

বক্তারা আরও বলেন, একজন সাংবাদিকের উপর হামলার ১২ দিনেও আসামীদের গ্রেপ্তার করতে না পারায় সাংবাদিকসমাজ সহ সাধারন জনগন ধীরে ধীরে পুলিশ বাহিনীর উপর থেকে আস্তা হারিয়ে ফেলছে।

পুলিশ সুপারের প্রতি আহবান রেখে তারা বলেন, অবিলম্বে ঐ ছিচকে সন্ত্রাসী হাজী রিপন, নব্য ভুমিদস্যু কাউন্সিলর সফিউদ্দিন প্রধান ও ভুমিদস্যু হারুন কে গ্রেপ্তার করে পুলিশের ভাবমুর্তি সমুজ্জল করতে পুলিশ সুপারের প্রতি আহবান করা হলো।

জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শহীদুল্লাহ রাসেলের সভাপতিত্বে আয়োজিত এ মানববন্ধনে উপস্থিত ছিলেন ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, সিনিয়র সাংবাদিক মোহসীন, নারায়ণগঞ্জ মেইল অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক মাসুদ রানা রনি, সাংবাদিক সংগ্রাম পরিষদের দপ্তর সম্পাদক মশিউর রহমান, সংবাদচর্চা পত্রিকার রোমান খান। আরো উপস্থিত ছিলেন সাংবাদিক মাসুদ তালুকদার, রিপন মাহমুদ, মামুনুর রহমান মামুন, রাকিবুল ইসলাম, রয়েল টেলিভিশনের জেলা প্রতিনিধি আশিকুর রহমান সাজু, সাংবাদিক সালাউদ্দিন, আশিকুর রহমান, রেদোয়ান আরিফ, সাংবাদিক সাইফুল প্রমুখ। 

0