সাগর-রুনি হত্যা বিচারের দাবীতে সিদ্ধিরগঞ্জ রিপোর্টাস ইউনিটির অনশন

নারায়ণগঞ্জের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচারের দাবিতে সিদ্ধিরগঞ্জ রিপোর্টাস ইউনিটির প্রতীকী অনশন শুরু হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় শুরু হওয়া প্রতীকী অনশনে সিদ্ধিরগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে জেলায় কর্মরত সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা যোগ দিয়েছেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নির্মম এ হত্যাকান্ডের দীর্ঘ ৮ বছর পার হয়েগেছে। কিন্তু আজও খুনিরা গ্রেফতার হয়নি। তাই বিচারও অনিশ্চয়তার বেড়াজালে আবদ্ধ হয়ে আছে। ঘটনার পর থেকে খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে দেশ ও দেশের বাইরে ধারাবাহিকভাবে আন্দোলন কর্মসূচি পালিত হয়েছে এবং চলছে। আমরাও পরষ্পরের সাথে হাতে হাত মিলিয়ে বিচারের দাবিতে অবিচল ছিলাম, আছি। আমরা মনে করি, যতদিন না পর্যন্ত এই নির্মম হত্যা কান্ডের বিচার হচ্ছে ততদিন আমরা প্রত্যেকে অনিরাপদ। এ জন্য আমাদের নিজেদের এবং পরবর্তী প্রজন্মের জন্য পেশাদারিত্বের ক্ষেত্র নিরাপদ করার স্বার্থে সাংবাদিক সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানির বিচার নিশ্চিত করতে হবে।