সাদপন্থীদের ইজতেমার বন্ধ করতে আড়াইহাজারে মানববন্ধন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সাদপন্থীদের ঘোষিত ইজতেমা বন্ধের দাবিতে আড়াইহাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সেইসাথে আড়াইহাজার থানায় একটি স্বারকলিপি জমা দিয়েছে স্থানীয় আলেমগণ।

শুক্রবার (২১ জুন) জুমার নামাজ শেষে বেলা ২টায় স্থানীয় কৃঞ্চপুরায় পায়রা চত্বরে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। উপজেলার গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে আড়াইহাজার থানায় একটি স্মারকলিপি দেয়া হয়। নারায়ণগঞ্জ জেলা পুলিশের সিনিয়র সহকারি পুলিশ সুপার (গ-সার্কেল) আফসারউদ্দিন খান ও আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম তা গ্রহণ করেন।

সেই মানববন্ধনে বক্তব্য রাখেন, কাকরাইল মসজিদের মুরুব্বী মাওলানা আবদুর রহিম, হাজী ফজলুল হক, খোশেদ আলম সরকার, হাবিবুর রহমান বাবুল, আবু বক্কর ছিদ্দিক ও মাওলানা আইয়ুব প্রমুখ।

মানববন্ধনের মাওলানা আবদুর রহিম বলেন, ১০০ বছর ধরে আমাদের মেহনতে সকল বিতর্কের উর্ধ্বে থেকে টঙ্গিতে বিশ্ব ইজতেমা উদ্যাপন হয়ে আসছে। কিন্তু সাদ সাহেবের অন্ধ ভক্তরা বিশ্ব ইজতেমাকে উপেক্ষা করে কোরআন ও হাদিসের মনগড়া অপব্যাখা দিয়ে মুসলিম ওম্মাকে বিভ্রান্তিতে ফেলছেন। সাদপন্থীরা ইজতেমার নামে বিশৃঙ্খলার পাঁয়াতারা চালাচ্ছে। তারা জেলা ভিত্তিক ইজতেমা করে সমাজে ফেৎনা-ফ্যাসাদ সৃষ্টির চেষ্টা করছেন।

তিনি বলেন, থানা ও জেলা পর্যায়ে সাদপন্থীদের ঘোষিত ইজতেমা বন্ধে আমি প্রশাসনের প্রতি জোরদাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, ২৬ জুন থেকে ২৮জুন পর্যন্ত সাদপন্থীরা থানা পর্যায়ে ইজতেমা করার ঘোষণা দিয়েছে।

0