সামসুল ইসলামকে জাতীয় পার্টি সমর্থন, শামীম ওসমানের কৃতজ্ঞতা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতিকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হয়েছেন প্রবীন রাজনীতিবিদ এড. সামসুল ইসলাম ভুইয়া। যিনি সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির আহ্বায়ক। ইতমধ্যে তাকে সমর্থন জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা ও সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টি এবং নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। তাদের এ সমর্থনে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব একেএম শামীম ওসমান। যিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য।

১৩ সেপ্টেম্বর (সোমবার) গণমাধ্যমের কাছে দেয়া এক প্রতিক্রিয়ায় দেশের সবচেয়ে জনপ্রিয় কর্মীবান্ধব নেতা শামীম ওসমান বলেন, ‘সোনারগাঁয়ের প্রবীন, সৎ ও ত্যাগী নেতা এড. সামসুল ইসলাম ভুইয়াকে মনোনিত করায় প্রথমেই আমাদের মাতৃতুল্য নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার বিশ্বাস ছিল, আপা (আওয়ামী লীগের সভানেত্রী)দলের নিবেদিত, ত্যাগীদের মূল্যায়ন করবেন। তাই হয়েছে’।

এসময় আওয়ামী লীগের প্রার্থীকে জাতীয় পার্টির পক্ষ থেকে সমর্থন জানানোর জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে শামামী ওসমান বলেন, আমি জাতীয় পার্টি নেতা-কর্মীদের ধন্যবাদ জানাই। বিশেষ করে সোনারগাঁয়ের এমপি লিয়াকত হোসেন খোকাকে। তারা, আমাদের প্রার্থীকে সমর্থন দিয়ে যে সম্মান দেখিয়েছে, তার জন্য কৃতজ্ঞ।

এক প্রশ্ন উত্তরে শামীম ওসমান বলেন, ‘দেখেন দেশকে নিয়ে, আমাদের প্রিয় নেত্রীকে নিয়ে নানা মূখি ষড়যন্ত্র চলছে। এসময় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। বরাবরের মতো আমরা নারায়ণগঞ্জ মহানগরে সকল ওয়ার্ডে ওয়ার্ডে কর্মীদের জাগ্রত করতে, দলের প্রয়োজনে প্রস্তত রাখতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি’।

তিনি আরও বলেন, আমাদের জননেত্রী শেখ হাসিন এই বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উচুঁ করে নতুন পরিচয়ে দাঁড় করাতে যে শ্রম ও দক্ষতায় এগিয়ে নিয়ে যাচ্ছে, অনেক মোশতাকের প্রেতাত্নাদের সহ্য হচ্ছে না। দেশে-বিদেশে হায়নার দল, শকুনের দল মাথা চাড়া দিতে চেষ্টা করবে। তাই, দেশ প্রেমিক সকলকে সচেতন হতে হবে, সর্তক হতে হবে। বঙ্গবন্ধুর আর্দশে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে, আমাদের এই নারায়ণগঞ্জ- ‘আমাদের পূর্বপুরুষ’দের মতোই সব সময়ে অগ্রনী ভূমিকা পালন করবে।

একই সাথে সোনারগাঁয়ের উন্নয়নে সকলকে মিলে মিশে কাজ করার আহ্বান জানান তিনি। এবং দলের সৎ তরুন নেতৃত্ব যারা আছেন, যারা মনোনয়ন প্রত্যাশি ছিলেন, তাদেরকে দলের জন্য, মানুষের জন্য আরও বেশি বিশি কাজ করার পরারমর্শ দেন শামীম ওসমান।

উল্লেখ্য, শনিবার ( ১১ সেপ্টেম্বর) জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার বাস ভবনে এক জরুরী সভায় এড. সামসুল ইসলাম ভুইয়াকে সমর্থন দেয়া হয়। সভায় সর্ব সম্মতিক্রমে আরও সিদ্ধান্ত নেয়া হয়, আসন্ন নির্বাচনে জাতীয় পার্টি থেকে কোন প্রার্থী দেয়া হবে না। মহাজোটের অন্যতম শরিক দল আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন জানিয়ে তারা কেন্দ্রে সভার সিদ্ধান্ত সমূহু জানিয়ে দিবে বলে জানানো হয়।

এর আগে শনিবার ( ১১ সেপ্টেম্বর) সকালে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধির মনোনয়ন বোর্ডের যৌথসভায় সামসুল ইসলাম ভুইয়াকে মনোনয়ন দেওয়া হয়।

গত ২২ জুলাই ঢাকার একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা, বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন ইন্তেকাল করেন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন উপ নির্বাচনের তফসিলে ঘোষনা করা হয় সোনারগাঁ উপজেলা পরিষদের উপ নির্বাচন আগামী ৭ অক্টোবর। আগামী ১৩ সেপ্টেম্বর মনোয়নের শেষ তারিখ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৪ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বিষয়ে কোন আপত্তি থাকলে তা আপিলের শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর।

আপিল নিস্পত্তির শেষ তারিখ ১৮ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর, প্রতিক বরাদ্ধ ২০ সেপ্টেম্বর।

0