সারাদেশে শ্রমিকের অধিকার আজ ভূলুণ্ঠিত: এড. সাখাওয়াত

লাইভ নারায়ণগঞ্জ: মহান মে দিবস উপলক্ষে নগরীতে র‌্যালি ও সমাবেশ করেছে নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক দল। রবিবার (১ মে) সকালে শহরের মিশনপাড়া এলাকা থেকে র‌্যালিটি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে শেষ হয় এবং এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।

নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক দলের আহবায়ক আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান।

তিনি বলেন, বর্তমান স্বৈরাচারী সরকারের দুঃশাসনের কারণে সারাদেশে শ্রমিকের অধিকার আজ ভূলুণ্ঠিত। শ্রমিক আজ নিজের অধিকার থেকে বঞ্চিত। তাই শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার জন্য ১৮৮৬ সালে আমেরিকার শিকাগো শহরে যে শ্রমিক বিপ্লব ঘটেছিল তার সুফল থেকে বাংলাদেশের শ্রমিকরা বঞ্চিত। এসব নিপীড়িত নিষ্পেষিত শ্রমিকের অধিকার বাস্তবায়ন করার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী সরকারকে ক্ষমতায় আনতে হবে। আর সে লক্ষ্যে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। সে আন্দোলনে শ্রমিক দল সামনে থেকে নেতৃত্ব দেবে বলে আমি বিশ্বাস করি। আগামী দিনের আন্দোলন সংগ্রামের ঐক্যবদ্ধভাবে রাজপথে নামার জন্য সকল জিয়ার সৈনিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু ইউসুফ খান টিপু, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব ফারুক হোসেন, যুগ্ম আহ্বায়ক মনির মল্লিক, হোসিয়ারি শ্রমিক দলের সভাপতি আব্দুল মতিন ভূঁইয়া, সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেপারী, আশিক ফেরদৌস প্রমুখ।