সাড়ে ৫ ঘণ্টায়ও স্বাভাবিক হয়নি ঢাকার সঙ্গে না.গঞ্জের ট্রেন চলাচল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে চলাচলকারী একটি ডিজেল ইলেকট্রিক মাল্টিপল ইউনিট (ডেমু) ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। এই দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে নারায়ণগঞ্জের ট্রেন চলাচল সাড়ে ৫ ঘণ্টা ধরে বন্ধ রয়েছে।

ডেমু ট্রেনটি রোববার বেলা ২টায় পাগলা ওয়াসা এলাকায় লাইনচ্যুত হয়। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ালেও হতাহতের কোন খবর পাওয়া যায়নি। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১টা ৫০মিনিটে ঢাকার কমলাপুর স্টেশন থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যাত্রীবাহী ডেমু (নারায়ণগঞ্জ কমিউটার-৪) ট্রেনটি ওয়াসা এলাকা একটি কোচের চারটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। যাত্রীদের মধ্যে কারও হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়াও ট্রেনের তেমন কোন ক্ষতি হয়নি।

ঘটনার পর ঢাকা থেকে উদ্ধারকারীরা গিয়ে লাইন মেরামত করে ট্রেনের বগিটি লাইনে তোলার কাজ শুরু করেছে।

এদিকে লাইনচ্যুত হওয়ায় ঢাকা-নারায়ণগঞ্জের ট্রেন চলাচল ৫ ঘণ্টা ধরে বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। দুপুর থেকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেল স্টেশন ও চাষাঢ়া রেল স্টেশনে যাত্রীদের অপেক্ষা করতে দেখা যায়।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলস্টেশনের স্টেশন মাস্টার গোলাম মোস্তফা বলেন, যাত্রীদের জানানো হয়েছে ট্রেনটি লাইনে তোলার পর চলাচল স্বাভাবিক হবে। এজন্য সময় প্রয়োজন।

0