সিআইপি নির্বাচিত হলেন রূপগঞ্জের দাউদ আকবানী

0

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ৬ষ্ঠ বারের মত বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি সিআইপি (রপ্তানী)- ২০১৭ নির্বাচিত হয়ে কার্ড পেলেন এসিএস টেক্্রটাইল্স এর এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী । বুধবার ১৮ সেপ্টেম্বর রাজধানির হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সি আইপি কার্ড (রপ্তানী-২০১৭) তুলে দেন। এসময় বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বাংলাদেশের রপ্তানি বানিজ্যে অসাধারন সাফল্যের স্বীকৃতি স্বরূপ এসিএস টেক্্রটাইল্স (বাংলাদেশ) লিমিটেড, ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বানিজ্যক গুরুত্বর্পূণ ব্যক্তি (সিআইপি) রপ্তানি -২০১৭ মন্ত্রণালয় কর্তৃক সিআইপি নির্বাচিত করেন।
দেশের রপ্তানিকারক, শিল্পপতি ও ব্যবসায়ীদের জাতীয় পর্যায়ে সম্মাননা প্রদান, উৎসাহ-উদ্দিপনা ও পারস্পারিক প্রতিযোগিতার আগ্রহ সৃষ্টির লক্ষ্যে প্রতি বছর বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো’র (ইপিবি) যৌথ আয়োজনে সিআইপি কার্ড বিতরণ করা হয়।
সিআইপি সম্মাননা প্রাপ্ত ব্যবসায়ীগণ বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের ক্ষেত্রে প্রবেশপাশ ও গাড়ির স্টিকারপ্রাপ্তি, জাতীয় অনুষ্ঠান ও মিউনিসিপ্যাল ও সিটিকর্পোরেশনের নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ প্রাপ্তি, ব্যবসা সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন।
এছাড়া ব্যবসা সংক্রান্ত কাজে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে লেটার অবইন ট্রোডাকশন প্রাপ্তি, নির্বাচিত সিআইপি তার স্ত্রী পুত্রকন্যা ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন প্রাপ্তির অগ্রাধিকার এবং বিমান বন্দরেও ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধাপান।

0