সিটি এলাকায় বৃ‌স্টি‌তে দুই ঘন্টার বে‌শি পানি জ‌মে না : মেয়র আইভী

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জের জলাবদ্ধতা নিয়ে বহুদিনের অভিযোগ নগরবাসীর। জুনের শুরু থেকেই ভারী বর্ষণে একাধিকবার সৃষ্টি হয় জলাবদ্ধতার। এ নিয়ে প্রশ্ন করলে মেয়র আইভী বলেন, কখনোই দুই ঘন্টার বেশি পানি জমে না সিটি করপোরেশন এলাকায়।

বৃহস্পতিবার (২ জুলাই) গঞ্জে আলী খাল পুনরুদ্ধার কার্যক্রম পরিদর্শন করেন তিনি। সেখানে এই মন্তব্য করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) মেয়র সেলিনা হায়াৎ আইভী।

তিনি বলেন,  “যখন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন হয়নি, মানে যখন পৌরসভা ছিলো তখন থেকেই আমরা জলাবদ্ধতা নিরসনে পদক্ষেপ নিয়েছি। এমন কোনো ওয়ার্ড নাই, এমন কোনো রাস্তা নেই যার সাথে ড্রেন নেই।”

তিনি আরো বলেন, ” নারায়ণগঞ্জের জলাবদ্ধতা অনেক কম, ১০-১৫ বছর আগের তুলনায়। আমরা অনেক গভীর ড্রেন করেছি, কিন্তু এখানে সবসময় মাটি বা পলিথিন দিয়ে ভরা থাকে। অনেক সময় দুই এক ঘন্টার জন্য পানি থাকে। কিন্তু সিটি করপোরেশনে কখনোই দুই এক ঘন্টার বেশি পানি জমে থাকে না। অন্য সিটি করপোরেশনগুলোতে দেখবেন এক দিনও পানি জমে থাকে।”

সিটি করপোরেশনের উদ্যোগে সরকারি জায়গায় সব খাল খনন করা হচ্ছে বলে জানান তিনি। এ সম্পর্কে তিনি বলেন, পর্যায়ক্রমে আমরা সবগুলো খাল খনন করে সৌন্দর্যবর্ধনের কাজ করছি। বাবুরাইল খাল প্রকল্পে ২৫০ কোটি টাকার কাজ চলছে। বন্দরেও তিনটি খাল খননের কাজ শুরু হয়েছে।

0