সিটি এলাকায় মৃত্যু অর্ধশত, আক্রান্ত হাজার ছাড়ালো

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার মোট মৃত্যু ৭৫ জনের ৫১জনই সিটি এলাকার। সেই সাথে আক্রান্তের ৪৪ ভাগ মানুষ সিটির বাসিন্দা। অবশ্য সুস্থ হওয়া ৭০৯ জনের বেশির ভাগই রোগিও শহরের।

করোনা ভাইরাস বাংলাদেশে আক্রমণের পর থেকেই বিশেষজ্ঞসহ সকলেরই দাবি ছিল নমুনা সংগ্রহ বাড়ানোর তাগিদ দেয়া। কেননা, নমুনা সংগ্রহ বাড়ালেই প্রকৃত রোগীদের আলাদা করে চিকিৎসা দিয়ে সুস্থ করা সম্ভব, অন্যথায় ব্যাপক বিস্তৃতি লাভ করতে পারে এ ভাইরাস। সেই লক্ষে বাংলাদেশের করোনা ক্যালাস্টার অঞ্চল নারায়ণগঞ্জে বাড়ানো হয়েছে করোনার নমুনা সংগ্রহের পরিমাণ। আর নমুনা সংগ্রহ বাড়ানোর পর থেকেই জানা যাচ্ছে নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা। এ সংখ্যা দিন দিন বাড়ছে। নারায়ণগঞ্জ জেলার মধ্যে সর্বাধিক আক্রান্ত হয়েছে সিটি এলাকায় মানুষ।

২৮মে (বৃহস্পতিবার) নারায়ণগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যমতে, নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ২৪৯০জন। অন্যদিকে, সিটি এলাকায় নতুন করে ১৬ জনসহ মোট ১০৫৪জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা জেলায় মোট আক্রান্তের প্রায় ৪৪ভাগ।

একইসাথে, নারায়ণগঞ্জে নতুন আরও ৬৪৫জন সহ মোট ১০৪০১জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। অন্যদিকে, সিটি এলাকায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০৫১জনের।

এদিকে, করোনাভাইরাসে এ যাবৎ জেলায় ৭৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিটি এলাকারই ৫১ জন। এর পরই রয়েছে সদর উপজেলায় ১৬ জন, সোনারগাঁও উপজেলায় ৫জন, বন্দরে ২জন, রূপগঞ্জে ১জনের মৃত্যু। আড়াইহাজার উপজেলায় কোন মৃত্যু নেই করোনাভাইরাসে।

0