সিদ্ধিরগঞ্জের ১২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধনের ঘোষণা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ  সিদ্ধিরগঞ্জের বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান এবং শিক্ষক-কর্মচারীদের বাঁচাতে প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি ও প্রনোদনার দাবিতে সোমবার(২৯ জুন) সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে সিদ্ধিরগঞ্জ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদ।

শনিবার(২৭ জুন) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।সংগঠনের সভাপতি মো: মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন জানান, মানববন্ধনে ১২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নিবে। সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন ঢালী জানান, কর্মসূচি সফল করতে ইতিমধ্যে সিদ্ধিরগঞ্জের ১০টি ওয়ার্ডে প্রস্তুতি সভা করা হয়েছে।

প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ জানান, করোনাভাইরাসের সংক্রামন প্রতিরোধে সরকারের ঘোষনা মতে গত ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে আয় বন্ধ হয়ে যাওয়ায় চরমভাবে আর্থিক সংকটে পড়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। বর্তমানে অনেক শিক্ষক-কর্মচারী আর্থিক সংকটে পড়ে মানবেতর দিন কাটাচ্ছেন। তার ওপর ভাড়ায় পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের ভাড়াও জমে গিয়েছে। এমন পরিস্থিতিতে একদিকে শিক্ষা প্রতিষ্ঠান টিকিয়ে রাখা দু:ষ্কর অন্যদিকে শিক্ষকদের বেঁচে থাকাটাও চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

তারা প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান তিনি যেন তাদের প্রতি একটু সু-নজর দেন। না হলে অনেক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে। এতে করে শিক্ষার্থীদের শিক্ষা জীবন যেমন হুমকির মুখে পড়বে তেমনি অনেক শিক্ষক বেকার হয়ে যাবে।

0