সিদ্ধিরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে বিরাশিটি বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করল তিতাস গ্যাস কতৃপক্ষ। একই সাথে আটত্রিশটি মামলা দায়েরের মাধ্যমে অবৈধ সংযোগ ব্যবহারকারি বাড়ির মালিকদের নগদ দুই লক্ষ চল্লিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় জব্দ করা হয় বিপুল পরিমান পাইপ ও রাইজার।

বৃহস্পতিবার বেলা এগারোটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত সিটি কর্পোরেশনের চার নম্বর ওয়ার্ডে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের শিমরাইল উত্তরপাড়া ও বউ বাজার এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

আইন শৃংখলা বাহিনীর সহায়তায় পরিচালিত ভ্রাম্যমান আদালতের এই অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সিদ্ধিরগঞ্জ থানা সহকারি কমিশনার (ভূমি) রোকসানা খায়রুন নেছা। এসময় উপস্থিত ছিলেন তিতাসের মেট্রো ঢাকা বিপনন বিভাগ-১ এর উপ-মহাব্যবস্থাপক মনিরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।


নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিদ্ধিরগঞ্জ থানা সহকারি কমিশনার (ভূমি) রোকসানা খায়রুন নেছা জানান, বাড়িগুলোতে অত্যন্ত নিম্নমানের ঝুঁকিপূর্ণ পাইপ ও রাইজারের মাধ্যমে গ্যাসের অবৈধ সংযোগ নেয়া হয়েছে। এই এলাকায় যে কোন সময় বড় ধরণের অগ্নিকান্ড ঘটতে পারতো। তাই আমরা ৮২ টি বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি। সরকারি সম্পদ রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

তিতাসের মেট্রো ঢাকা বিপনন বিভাগ-১ টিকাটুলী কার্য্যালয় এর উপ-মহাব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, বিচ্ছিন্ন করা এই বিরাশি সংযোগের মাধ্যমে অবৈধভাবে দুই শতাধিক চূলায় গ্যাস ব্যবহার করা হতো। এলাকাবাসিকে অবৈধভাবে গ্যাস ব্যবহার না করার আহবান জানিয়ে তিতাসের এই কর্মকর্তা বলেন, পর্যায়ক্রমে সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। পাশাপাশি অবৈধ সংযোগ প্রদানকারিদের বিরুদ্ধে নেয়া হবে কঠোর আইনগত ব্যবস্থা।