সিদ্ধিরগঞ্জে অবৈধ মেলা ও উচ্চ শব্দে মাইকিং , পরীক্ষার্থীরা বিপাকে

0
লাইভ নারায়ণগঞ্জ : ১ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে এইচএসসি পরীক্ষা। এর মধ্যে সিদ্ধিরগঞ্জের পাড়া-মহল্লায় অবৈধ মেলার আয়োজনে পরীক্ষার্থীরা পড়েছেন বিপাকে।

 অবৈধ মেলার মাইকের উচ্চ শব্দে ঠিক মতো লেখা-পড়া করতে পারছে না শিক্ষার্থীরা। ফলে চরম উৎকণ্ঠার মধ্যে রয়েছে অভিভাবকরা।
 ২৫ মার্চ থেকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্য সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া এলাকায় বিএনপির নেতা রওশন আলীর নেতৃত্বে অবৈধ আনন্দ মেলার আয়োজন করা হয়। মেলা প্রাঙ্গনে প্রায় ৩ শতাধিক দোকান পসরা সাজিয়ে বসানো হয়েছে। এদিকে মেলা উপলক্ষে আশেপাশে এলাকায় মাদক সেবীদেরও আনাগোনা বেড়ে গেছে বলে জানিয়েছেন এলাকাবাসী।
মেলার বিষয়ে কথা হলে মিজমিজি বাতানপাড়া শিক্ষানুরাগী জেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, ১লা এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। এখন ছেলে-মেয়েদের লেখা-পড়া করার সময়। একজন বিএনপি নেতা কীভাবে অবৈধ মেলা চালাচ্ছে তা আমার বোধগম্য নয়!
সরেজমিনে খোজ নিয়ে জানা গেছে, গত সপ্তাহে এনসিসি’র ৩নং ওয়ার্ডের রসুলবাগ ও ২নং ওয়ার্ডের সাইনবোর্ড মিতালী মার্কেট এবং সানারপাড় রহিম মার্কেট এলাকায় ৩টি অবৈধ মেলার আয়োজন করা হয়েছে। শুধুমাত্র পুলিশের অনুমতি নিয়েই মেলা চালাচ্ছিল আয়োজকরা। এ বিষয়ে স্থানীয় মেলার আয়োজকদের চাপ প্রয়োগ করলে ঐ সকল মেলা গুটিয়ে নেওয়া হয় বলে জানিয়েছে এলাকাবাসী।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মীর শাহিন শাহ পারভেজ বলেন, সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় কোন প্রকার মেলা বসার অনুমতি দেওয়া হয়নি। যদি কোন অবৈধ মেলা বসে থাকে, তবে পুলিশ গিয়ে ভেঙ্গে দেবে।
0