সিদ্ধিরগঞ্জে অস্ত্র কারখানার মূল হোতা খুঁজছে পুলিশ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে আস্ত্রের কারখানা সন্ধান ও অস্ত্রসহ গ্রেপ্তার হওয়ার ঘটনায় পিতা-পুত্রকে ১ দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।
রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিন এর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। একই মামলায় গ্রেফতারকৃত আরেক আসামিকে জেলগেটে একদিনের জিজ্ঞাসাবাদের আদেশ দেন।
রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- পিতা আলী আকবর লাভলু সরকার (৫৩) ও পুত্র কামরুজ্জামান ওরফে নওশাদ সরকার (২৯)। এছাড়াও জেলগেটে জিজ্ঞাসাবাদকৃত আসামি হলো মো. মজিবর রহমান (৩৮)।
এজাহার সূত্রে জানা যায় যে, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে কদমতলী পুল এলাকা থেকে ৭ পয়েন্ট ৬৫ বোরের পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ কামরুজ্জামান ওরফে নওশাদ সরকার ও মজিবর রহমানকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরে গ্রেফতারকৃতদের নিয়ে অভিযান চালায় সাইলো গেট এলাকার আলী আকবর লাভলুর বাড়িতে। সেখানে দেশীয় তৈরি অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। এখান থেকে অস্ত্র তৈরির সরঞ্জামসহ আটক করা হয় লাভলুকে।
প্রাথমিক তদন্তে জানা যায় যে, আসামিরা অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী। তারা আগ্নেয়ান্ত্র ও গুলি তৈরি করে নিজেদের হেফাজতে রাখে পরে বিভিন্ন অপরাধীদের কাছে ক্রয়-বিক্রয় করে। আসামিদের গডফাদারের নাম ও অবৈধ আগ্নেয়ান্ত্র ও গুলি উদ্ধারের স্বার্থে আসামিদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেছেন জেলা গোয়েন্দা শাখার এসআই মহিফুজুল হাসান।
এবিষয়ে কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুল হাই বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ২ জন আসামিদের ১ দিনের রিমান্ড ও আরেক জনকে ১ দিনের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছে আদালত।

0