সিদ্ধিরগঞ্জে চোরাই তেলসহ আটক ২

0

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জ থেকে বিমানের চোরাই তেলসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-১১। শুক্রবার (১৯ জুলাই) সকালে সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড ডাচ বাংলা ব্যাংকের সামনের রাস্তা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় তেলের ১৪টি ড্রাম জব্দ করা হয়; যাতে ৩ হাজার লিটার তেল রয়েছে।

আটককৃতরা হলো, মো. নাছির আলী (৪০) এবং মো. হাবিবুর রহমান (৩৮)। র‌্যাবের মতে, উদ্ধারকৃত তেলের মূল্যমান ২ লাখ ১০ হাজার টাকা। পাচার কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যানও জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৯ জুলাই) এক বিবৃতিতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর আদমজী নগরের অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী।

বিবৃতিতে আরও জানানো হয়, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা গেছে, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপোকে কেন্দ্র করে কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এখান থেকে প্রতিদিন শতশত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সেন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল চুরি করে বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ির ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে।

0