সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁয় কিন্ডারগার্টেন শিক্ষকদের ৬ দফা দাবিতে মানববন্ধন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের উদ্যোগে দেশব্যপী ৬ দফা দাবিতে মানববন্ধন ঘোষণা করা হয়েছে। এর অংশ হিসেবে বৃহষ্পতিবার(৯ জুলাই) সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁয় এই সংগঠনের পক্ষ থেকে মানববন্ধন করা হবে।

বুধবার(৮ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আর্থিক সহায়তা, সহজশর্তে ব্যাংক লোন ও নিবন্ধন, পিইসির ন্যায় স্কুলের নামে জেএসসি ও এসএসসি পরীক্ষার সুযোগ, স্কুলগুলোর করোনাকালীন বিদ্যুৎ, গ্যাস ও পানি বিল মওকুফ, কিন্ডারগার্টেনের জন্য আলাদা বোর্ড বা মন্ত্রণালয় গঠনের দাবিতে শিক্ষকরা মানববন্ধন করবেন।

জানানো হয়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক থেকে সাইনবোর্ড পর্যন্ত রাস্তার দক্ষিণ পাশে এবং সোনারগাঁ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জের সমাবেশ সভাপতিত্ব করবেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. আবু বকর সিদ্দিক (আবুল)। স্থানীয় ফাস্ট স্কুলের পরিচালক ও সাংস্কৃতিক কর্মী মাহবুবুর রহমান বাবল, কেন্দ্রীয় কমিটির শিক্ষা সচিব সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ, সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

সোনারগাঁয় এসোসিয়েশন অব সোনারগাঁ এন্ড নন গভর্ণমেন্ট স্কুলস-এর সভাপতি মোস্তাফিজুর রহমান মানববন্ধনের সভাপতিত্ব করবেন। মানববন্ধনে বক্তব্য রাখবেন, সিনিয়র সহ সভাপতি খসরুল হাসান, সাধারণ সম্পাদক লায়ন রাজা রহমান ও সদস্য শিক্ষকনেতা মিজানুর রহমানসহ বিভিন্ন প্রতিষ্টানের প্রধানগণ।

0