সুশিক্ষায় সুনাগরিক করাই আমার স্বপ্ন : এমপি খোকা

0

সোনারগাঁ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা বলেছেন, ‘আমি যখন সংসদ সদস্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলাম তখন সোনারগাঁয়ের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানগুলো ছিলো জীর্ণশীর্ণ। বিভিন্ন স্কুলে আমার সন্তানদের পড়াখেলার পরিবেশ ছিলো না। টিনের চালের ছিদ্র দিয়ে শ্রেণিকক্ষের বৃষ্টির পানি পড়তো। বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির ব্যবস্থাও ছিলো না বিভিন্ন বিদ্যালয়ে।

কিন্তু আল্লাহর রহমতে আমি সেই সব বিদ্যালয়ে নতুন ভবন দিয়েছি। বিদ্যুৎতের ব্যবস্থা করেছি। খেলাধূলার জন্য মাঠের ব্যবস্থা করেছি। দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দেওয়া হচ্ছে। আমার সন্তানরা সুশিক্ষার মাধ্যমে একদিক সুনাগরিক হয়ে উঠবে এটাই আমার স্বপ্ন।’

২৭ জানুয়ারি সোমবার বিকালে এমপি লিয়াকত হোসেন খোকা শম্ভুপুরা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শিক্ষা অধিদপ্তরের অর্থায়ণে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে এই বহুতল ভবনটি নির্মাণ করা হয়েছে। এছাড়া এসময় তিনি ফরদী ইসলামিয়া দাখিল মাদরাসার আরেকটি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট এ ভবনটি নির্মাণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শম্ভুপুরা ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান, উপ সহকারি প্রকৌশলী আরিফুল হক, শিক্ষানুরাগী আবু নাইম ইকবাল, শম্ভুপুরা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও শম্ভুপুরা ইউনিয়ন জাতীয় পার্টির সাধারন সম্পাদক হাজী মনির হোসেন তোতা, ফরদী ইসলামিয়া দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি হাজী সিদ্দিকুর রহমান, শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু সিদ্দিক মোল্লা সহ শম্ভুপুরা ইউপির সকল মেম্বারবৃন্দ।

আরও উপস্থিত ছিলেন- বিদ্যালয় ও মাদরাসার ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, উভয় প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, এলাকাবাসী, সাংবাদিক হাবিবুর রহমানসহ স্থানীয় জাতীয় পার্টি ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ। উদ্বোধন শেষে এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেয়া হয়।

0