সেলিম ওসমানের অনুরোধে মঙ্গলবার থেকে খুলছে মাইক্রোফাইবার

0

লাইভ নারায়ণগঞ্জ: বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমানের অনুরোধে মঙ্গলবার থেকে কার্যক্রম চালুর সিদ্ধান্ত নিয়েছেন মাইক্রো ফাইবার গ্রুপের ম্যানিজিং ডিরেক্টর এমএস জামান।

২৫ অক্টোবর ( রোববার ) নারায়ণগঞ্জ শহরের বিকেএমইএ ভবনের আলোচনা সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

নারায়ণগঞ্জ জেলার ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ সুপার, কল কারখানা অধিদপ্তরের কর্মকর্তা, শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দের নিকট মাইক্রোফাইবার নিয়ে ঘটিত সমস্যার সমাধান দেওয়ার অনুমতি চান। এরই প্রেক্ষিতে সকলেই সেলিম ওসমানকে সিদ্ধান্ত দেয়ার অনুমতি প্রদান করেন।

এসময় সেলিম ওসমান বলেন, মাইক্রোফাইবারের মালিককে আমি অনুরোধ করবো যাতে তিনি মাসে একদিন হলেও শ্রমিকদের নিয়ে বসেন। আগামী শনিবার থেকে প্রতিষ্ঠান খোলার অনুরোধ জানাচ্ছি, একইসাথে ঘটনার সাথে জড়িত লিস্টকৃত ২০০ জন ব্যতিত সবাইকে কাজে প্রবেশ করানোর আহ্বান জানাচ্ছি। লিস্টকৃতদের বিরুদ্ধে অতি শীগ্রই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সেলিম ওসমানের উক্ত সিদ্ধান্তের প্রেক্ষিতে মাইক্রোফাইবারের ম্যানেজিং ডিরেক্টর এমএস জামান বলেন, দীর্ঘ ২৪ বছর যাবত প্রতিষ্ঠান পরিচালনা করছি। আজ পর্যন্ত কেউ বলতে পারবে না, তাদের বেতন নিয়ে কোন সমস্যা হয়েছে। আমি প্রতিষ্ঠান থেকে টেবিল-চেয়ারসহ অন্যান্য জিনিসপত্রাদি সরিয়ে নিয়েছে। আমি ভেবেছি নারায়ণগঞ্জের আমি উপযুক্ত না। আমি সেলিম ওসমানের সাথে একমত শনিবার থেকে খোলার বিষয়ে। তিনি যদি চান তবে পরশু দিনই আমি খুলে দিতে পারি । এবং তার প্রতি বিশ্বাস রয়েছে, যেহেতু তিনি বলেছেন অভিযুক্ত ২৫২ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

এরপর সেলিম ওসমান বলেন, আগামী মঙ্গলবার থেকেই প্রতিষ্ঠান চালু করা হবে। একইসাথে সোমবার দুপুর ১২ টার মধ্যে অভিযুক্ত ২৫০ জনের নাম ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ ও শ্রমিক নেতা পলাশসহ সংশ্লিষ্টদের পাঠানো হবে। মাইক্রোফাইবারের মালিক পক্ষকে অনুরোধ করবো যাতে যাদেরকে এখন কাজের জন্য ঢুকাবেন সবার পরিচয় যাচাই করে নিবেন, এবং যারা অভিযুক্ত তাদের নাম-ছবিসহ টাঙ্গিয়ে দিবেন। পুলিশের কাছেও অনুরোধ করবে যাতে তাদের ফোর্সদের দ্বারা কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখেন।

0