শীতলক্ষ্যায় ‘টানা ব্রীজ’ কবে হবে?

0

স্পেশাল করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ:
বন্দরের সাথে নারায়ণগঞ্জের যোগাযোগের জন্য সংসদ সদস্য সেলিম ওসমান ঘোষিত টানা ব্রিজ কী স্বপ্নেই থেকে যাবে? নাকি তা আলোর মুখ দেখবে এই প্রশ্ন এখন এলাকাবাসীর। ঘোষনা দেয়ার তিন বছরে সেই ব্রিজের কাজের কোন অগ্রগতি নেই। ২০১৬ সালের ৪ আগষ্ট বন্দরের এক মতবিনিময় সভায় সংসদ সদস্য সেলিম ওসমান ঘোষনা দেন যে, বন্দর নারায়ণগঞ্জের সাথে যোগাযোগের জন্য নিজস্ব অর্থায়নে শীতলক্ষ্যা নদীর উপর একটা টানা ব্রিজ তিনি নির্মান করবেন।

ওই অনুষ্ঠানে তিনি আরো বলেন, ওই বছরই টানা ব্রিজের কাজ শুরু হবে এবং খুব দ্রুতই সেতুর কাজ শেষ করা হবে। কিন্তু তিন বছরেও সেই সেতুর কাজ শুরু হয়নি। বন্দর ও নারায়ণগঞ্জের মানুষ সংসদ সদস্যের প্রতিশ্রুতির বাস্তবায়ন চান। তারা চান খুব তাড়াতাড়ি শীতলক্ষ্যা নদীর উপর দিয়ে নির্মান করা হোক টানা ব্রিজ। এতে করে একদিকে যেমন কর্মজীবি মানুষের ভোগান্তি কমবে। অন্যদিকে, মৃত্যু ঝুঁকিও অনেকাংশে কমে আসবে।

উল্লেখ্য ২০১৬ সালের ৪ আগষ্ট নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের সাথে মতবিনিময়কালে নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান এই ঘোষনা দেন। এসময় তিনি আরো বলেন, যে কোন সংকটে সাংবাদিকরা মূখ্য ভূমিকা রাখেন। তাই সাংবাদিকদের সাথে উপস্থিত চেয়ারম্যান ও মেম্বারদের এক হয়ে কাজ কারা আহ্বান জানান।

এসময় তিনি আরো বলেন, বন্দরবাসীর বহুদিনের কাঙ্খিত (তৃতীয়) শীতলক্ষ্যা সেতু না করতে পারলেও তার নিজস্ব অর্থায়নে নবীগঞ্জে চলতি বছরের মধ্যে টানা ব্রিজ করা হবে।

0