সে রহস্যময় বাড়ির দম্পত্তি পুলিশের রিমান্ডে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জের সেই রহস্যময় বাড়ির দম্পত্তিকে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের ২টি মামলায় রিমান্ডে নিয়েছে রূপগঞ্জ থানা পুলিশ। এদের মধ্যে স্বামী মো. নুরুল আবসার চৌধুর কে ২ দিন ও স্ত্রী সাবিনা ইয়াসমিন চৌধুরীকে ১ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

 

বুধবার (৬ জানুয়ারি) সকালে আসামীদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহামেদ হুমায়ূন কবীর এর আদালত মো. নুরুল আবসার চৌধুরী ওরফে আফসার উদ্দিন চৌধুরীকে ২ দিন ও স্ত্রী সাবিনা ইয়াসমিন চৌধুরী ওরফে সাবিনা আক্তারকে ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

 

পুলিশের দাবী, রোববার (৩ ফেব্রুয়ারি) ভোরে তারাব পৌরসভার বরপা শান্তিনগর এলাকায় এক বাড়ী থেকে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বাড়ি থেকে ২৭ হাজার জাল টাকা, ৫ টাকা মূল্যের ১০ টি স্ট্যাম্প, নগদ ৭৩ হাজার টাকা, বিভিন্ন কম্পানীর ৭০ টি মোবাইল, ২ টি রামদা, ৩ টি ছুরি, একটি চাপাতি, ৪ টি পাসপোর্ট, ৫টি অটো সিল, ৪ টি পেনড্রাইভ, ২১ ভরি স্বর্ণলংকার, কম্পিউটারের সিপিইউ ও এফিডেভিট করা ১৫০ কোটি টাকার দলিল উদ্ধার করে। এসময় বাড়ির মালিক প্রতারক দম্পত্তি ও কেয়ারটেকারকে আটক করেছে পুলিশ।

 

রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. শফিকুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে জানা যায়, স্বামী-স্ত্রী অস্ত্র ও জাল টাকা তৈরীর একটি চক্রের সদস্য। তাদের পুলিশের রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে যে তথ্য পেয়েছি, তা দিয়ে মূল চক্রকে সনাক্ত ও গ্রেফতারসহ আরো বিপুল পরিমানের জাল টাকা, অবৈধ অস্ত্র উদ্ধার সম্ভব হবে। আরো জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের দাবি করে আদালতে উঠানো হয়।

 

কোর্ট পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান বলেন, আসামীরা অস্ত্র আইন ও বিশেষ ক্ষমতা আইন মামলার অপরাধের সাথে জড়িত। ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আসামীদের ২টি মামলায় ১ ও ২ দিন করে রিমান্ডে নেওয়া হচ্ছে।

১০৬
0