সোনারগাঁওয়ের শ্রেষ্ঠ বিদ্যালয়ের খেতাব পেল ৫নং নানাখী বিদ্যালয়

0

স্টাফ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : ২ডিসেম্বর(সোমবার) সোনারগাঁও উপজেলা পরিষদের সভাকক্ষে নির্বাহী কর্মকর্তার আয়োজিত অনুষ্ঠানে ৫নং নানাখী সরকারি প্রাথমিক বিদ্যালয় সোনারগাঁও উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়ের খেতাব অর্জন করেছে বলে জানা গেছে।

মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস্ লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক, সিআইপি ও সোনারগাঁও উপজেলার সাদিপুর ইউনিয়নের প মীঘাট এলাকার কৃতি সন্তান বাবু অমল পোদ্দারের সার্বিক পৃষ্ঠপোষকতায় পরিচালিত অত্র ইউনিয়নস্থ ৫নং নানাখী সরকারি প্রাথমিক বিদ্যালয় ২০১৯ সালের সোনারগাঁও উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়ের খেতাব অর্জন করেছে বলে জানা গেছে।

২ ডিসেম্বর সোমবার সোনারগাঁও উপজেলা পরিষদের সভাকক্ষে অত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁনের সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে অত্র স্কুলের এই সাফল্যের ঘোষণা আসে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার মিয়া জানান, এ কৃতিত্ব বিশেষ করে বাবু অমল পোদ্দারের এবং অত্র ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা, অত্র স্কুলের প্রতিটি শিক্ষার্থী সহ স্থানীয় সকলের। আমাদের স্কুলকে সার্বিক বিবেচনায় সোনারগাঁও উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়ের খেতাব দেয়ায় আমরা সম্পৃক্ত সকলকে অত্র স্কুলের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি আরও জানান, অমল পোদ্দারের মত মহানুভব একজন মানুষ অত্র বিদ্যালয়ের পাশে থেকে শিক্ষার সম্প্রসারণে ও অবকাঠামোগত উন্নয়নে যেভাবে তার কল্যাণের হাত বাড়িয়ে দিয়েছেন সেজন্য যুগ যুগ তার কথা সবাই শ্রদ্ধাভরে স্মরণ করবে। শিক্ষার গুণগত পরিবেশ উন্নততর করার কারণে প্রতি বছর ৫ম শ্রেণি সমাপনী পরীক্ষায় অত্র স্কুল থেকে গড়ে ২০-২২জন শিক্ষার্থী এ+ অর্জন এবং প্রতি বৎসর গড়ে ৫-৬জন শিক্ষার্থী বৃত্তি অর্জন করতে সক্ষম হচ্ছে।

অমল পোদ্দারের ব্যক্তিগত অর্থায়নে অত্র স্কুলে প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে সুসজ্জিত সীমানা প্রাচীর ও আকর্ষনীয় ফটক নির্মাণ সহ বিদ্যালয়ে আইপিএস প্রদান ও প্রতি বছর সকল শিক্ষার্থীকে উপহার দেয়া হয়ে থাকে। তাছাড়া বিদ্যালয়ের বিভিন্ন শুভাকাঙ্ক্ষি ও শুভানুধ্যায়ীদের উদ্যোগে এবং বিদ্যালয়ের নিজস্ব প্রচেষ্টায় সিসি ক্যামেরা, সেন্ট্রাল সাউন্ড সিস্টেম, সাউন্ডবক্স, প্রতিদিন এসেম্বলী করার জন্য মাইক, সততা স্টোর, শহীদ মিনার, সুসজ্জিত শ্রেণিকক্ষ, কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার, পাঠাগার, অভিভাবকদের বসার স্থান, ডিজিটাল ল্যাব, ওয়াশব্লক, আকর্ষনীয় বাগান, বঙ্গবন্ধু বুক কর্ণার, বঙ্গবন্ধু গ্যালারী, মুক্তিযুদ্ধ গ্যালারী, বন্ধুর প্রতি হাত বাড়িয়ে দাও কর্ণার, হারিয়ে যাওয়া ও ফিরিয়ে পাওয়া কর্ণার, মাল্টিমিডিয়া, সিকবেড, চিকিৎসা কর্ণার, ডিজিটাল হাজিরা, কম্পিউটার ল্যাব, জাতীয় পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ ও আকর্ষণীয় প্রাক প্রাথমিক শ্রেণি সহ নানান শিক্ষনীয়, আধুনিক ও সুবিধাবহুল সিস্টেম স্থাপন করার মাধ্যমে অত্র স্কুলের শিক্ষার্থীদের চিন্তা চেতনাকে বিকশিত করা সহ তাদের আধুনিক মননশীলতায় পরিপূর্ণ করে গড়ে তোলা হচ্ছে বলে জানান প্রধান শিক্ষক আবুল বাশার মিয়া।

0