সোনারগাঁয়ের টিপুরদীতে মাহাসড়কের উপর ফুট ওভারব্রীজ নির্মানের দাবি

0

লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ব্যস্ততম এলাকা টিপুরদীতে ফুট ওভার ব্রীজ নির্মাণের দাবি জানিয়েছে স্থানীয় কালখানার মালিক-শ্রমীক ও জন সাধারণ। এর আগে গত ১০ জুলাই দৈনিক আমাদের নতুন সময় পত্রিকায় মোগরাপাড়া চৌরাস্তায় ফুট ওভারব্রীজে যাত্রী ছাউনি নেই সংক্রান্ত সংবাদ প্রকাশের পর স্থানীয় জনসাধারণ এই দাবি জানান। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে তারা নিজেদের ভোগান্তির কথা তুলে ধরেন।
সরেজমিনে জানাযায়, সোনারগাঁয়ের টিপুরদী এলাকাটি বর্তমানে শিল্পএলাকায় পরিণত হয়েছে। এর একপাশে চৈতি কম্পোজিট ও উইসান কম্পোজিট লি. যেখানে প্রায় ৩ হাজারেরও বেশি শ্রমিক কাজ করছে। অন্যপাশে মেঘনা ই-াস্ট্রিয়াল ইকোনমিক জোন প্রতিষ্ঠা হয়েছে যেখানে প্রায় লক্ষাধিক লোকের কর্মসংস্থান হয়েছে। এছাড়াও আশেপাশে আরো অনেক গার্মেন্টস ও শিল্প প্রতিষ্ঠান রয়েছে। এই বিপুল সংখ্যক শ্রমিক কর্মচারীদের ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক পারাপার অত্যন্ত ঝূঁকিপূর্ণ। সড়ক পারাপারে প্রায়ই দূর্ঘটনার শিকার হন শ্রমিক ও সাধারণ মানুষ। এই এলাকায় একটি ফুটওভার ব্রীজ নির্মানের জোর দাবি জানিয়েছে শ্রমীক ও এলাকাবাসী।
এব্যাপারে, চৈতি কম্পোজিট লি. এর জিএম মিজানুর রহমান বলেন, গার্মেন্ট ছুটির পর শ্রমিকদের সড়ক পারাপারের সুবিধার্থে আমরা ইতোমধ্যেই আমাদের কয়েকজন গার্ড নিয়োগ করে শ্রমিক ও গাড়ি পারাপারের ব্যবস্থা করতেছি। তবে একটি ফুট ওভারব্রীজ নির্মানের দাবি লিখিত ভাবে জেলা প্রশাসক, স্থানিয় ইউএনও এবং সাংসদ লিয়াকত হোসেন খোকাকে জানিয়েছি।
এব্যাপারে মেঘনা ই-াস্ট্রিয়াল ইকোনমিক জোনের ব্যবস্থাপনা পরিচালক আল মোস্তফা বলেন, ব্যস্ততম এলাকা টিপুরদীতে ফুট ওভার ব্রীজ নির্মাণের দাবি জানিয়ে আমরা সরকারের বিভিন্ন দপ্তরে একাদিক চিঠি পাঠিয়েছি।
এব্যাপারে স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিষয়টি অত্যান্ত গুরুত্বপূর্ণ। এই দাবিটি গণদাবিতে পরিনত হয়েছে। আমি যথাযথ ব্যবস্থা নিচ্ছি। সোনারগাঁয়ে দু’টি ফুট ওভার ব্রীজ হবে। টিপুরদিতে ও মোগরাপাড়া চৌরাস্তা কাচা বাজারের সামনে।

0