সোনারগাঁয়ে আ.লীগের আহ্বায়ক কমিটির নামে গুজব ছড়ানো হচ্ছে : কালাম

0

সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম বলেছেন, ‘বিএনপি জামাত যেমন চাঁদে দেলোয়ার হোসেন সাঈদীর ছবি দেখা গেছে, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে বলে গুজব ছড়িয়েছে- তেমনি তাদের দোসররা এখন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কমিটি নিয়ে গুজব ছড়াচ্ছে। এদের ভিত্তিহীন কথায় কান দেওয়া যাবে না। একজন দপ্তর সম্পাদকের স্বাক্ষরে আহ্বায়ক কমিটি হয়ে যায় এমন ক্ষমতা বাংলাদেশ আওয়ামীলীগ কাউকে দেয়নি। তাই ওই স্বঘোষিত অবৈধ আহ্বায়ক কমিটিকে সোনারগাঁয়ে অবাঞ্ছিত করা হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের পূর্বের কমিটি এখনো বলবৎ আছে।’
৩ আগস্ট শনিবার বিকালে সোনারগাঁ পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে উদ্ধবগঞ্জস্থিত উপজেলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাহফুজুর রহমান কালাম এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, যদি দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনা ও সাধারন সম্পাদক ওবায়দুল কাদের ভাই আহ্বায়ক কমিটির অনুমোদন দিতেন তাহলে আমি স্বেচ্ছায় বিদায় নিতাম। কিন্তু শুধুমাত্র একজন দপ্তর সম্পাদকের স্বাক্ষরের ভিত্তিতে যারা কমিটি হয়েছে বলে অপপ্রচার চালাচ্ছে, তারা মূলত বিএনপি জামাতের দোসর। ক’দিন পর তারা এটাও বলবে যে তাদের এই কমিটি চাঁদে বা মঙ্গল গ্রহে দেখা গেছে।
মাহফুজুর রহমান কালাম তার বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারবর্গের রূহের মাগফিরাত কামনা করেন এবং আগামী ১৫ আগস্ট থেকে মাসব্যাপী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে পবিত্র কুরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল এবং গণভোজের আয়োজন করার আশা ব্যক্ত করেন।
পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক গাজী আমজাদ হোসেনের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধুর সহচর সুলতান আহমেদ মোল্লা বাদশা, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সনমান্দী ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা হাজী শাহাবুদ্দিন সাবু, সনমান্দী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী ইসহাক মিয়া, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবি পরিষদের সভাপতি অ্যাডভোকেট ফজলে রাব্বী, আওয়ামীলীগ নেতা হাজী মোতালিব, মোতালেব মিয়া স্বপন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহমুদ প্রমূখ। এসময় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ অন্যান্য অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

0