সোনারগাঁয়ে তৈরি হচ্ছে ‘নিম্নমান’র সয়াবিন তেল, ৭ লাখ টাকা জরিমানা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ছিল না ট্রেড লাইসেন্স ও সংশ্রিষ্ট সরকারি সংস্থার অনুমোদ। অথচ, পাবদা ফার্টিফাইড এডিবল পাম ওয়েল, নীল ফার্টিফাইড সয়াবিন তেল ও আরাফাত ফার্টিফাইড পাম ওলিনসহ বিভিন্ন ব্যান্ডের নামে ভোজ্য তেল বোতলজাত করতো চক্রটি। বোতলের গায়ে লাগানো থাকতো বিএসটিআই লোগোও।

বুধবার (৮ জুলাই) দুপুর ২টার দিকে সোনারগাঁয়ের ওলিপুরা এলাকায় অবস্থিত এইচ. কে ফুড প্রোডাক্টস নামক ১টি কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে হাতে নাতে গ্রেপ্তার করা হয় প্রতিষ্ঠানটির ম্যানেজারকে। অপরাধগুলো আমলে নিয়ে ৭ লাখ টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

র‌্যাব দাবি করেন, প্রতিষ্ঠানের বোতলজাতকৃত ভোজ্য তেল নিম্নমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

প্রাথমিক অনুসন্ধান শেষে র‌্যাব জানান, কারখানাটি মেঘনা, তীর ও পুষ্টি কোম্পানী হতে ড্রামভর্তি খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত বিএসটিআই লোগো ব্যবহার করে সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চলে বোতলজাত ও বিপনন করে আসছে। প্রতিষ্ঠানটির কোন ট্রেড লাইসেন্স ও সংশ্রিষ্ট সরকারী সংস্থার অনুমোদনও নেই।

এ ব্যাপারে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী জানান, ভেজাল ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

0