সোনারগাঁয়ে সিপিবির নেতা–কর্মীদের উপর ছাত্রলীগের হামলা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে সিপিবির পদযাত্রায় ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন সংগঠনটির নেতা-কর্মীরা। হামলায় সিপিবির অন্তত ৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা ৫টার দিকে সোনারগাঁয়ের ইন্তাদি গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় পদযাত্রার ফেস্টুন ও ব্যানারেও আগুন দিয়েছে।

১৭ দফা দাবিতে সিপিবির ৪ হাজার কিলোমিটার পদযাত্রার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা সিপিবি সোনারগাঁয়ে পদযাত্রা বের করে। পদযাত্রার নের্তৃত্বে ছিলেন সিপিবির জেলা কমিটির সাধারণ সম্পাদক সিবনাথ চক্রবর্তী, সাবেক জেলা সিপিবির সভাপতি জিয়াউল হায়দার ও সিপিবি নেতা আব্দুল সালাম বাবুল।

লাইভ নারায়ণগঞ্জকে এসব তথ্য নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম।

কমিউনিস্ট পাটির এই নেতা বলেন, বিকালে সোনারগাঁ উপজেলার উদ্দমগঞ্জ থেকে পদযাত্রাটি শুরু হয়ে ইন্তাদি গ্রামে প্রবেশ করতেই পৌরসভা ছাত্রলীগের সভাপতি রবিন ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের গুন্ডাবাহিনী ঘেরাও করে ফেলে। পরে তাদের উপর অর্তকিত হামলা চালানো হয়। এতে জেলা কমিটির সাধারণ সম্পাদক সিবনাথ চক্রবর্তী, সাবেক জেলা সিপিবির সভাপতি জিয়াউল হায়দার, সিপিবি নেতা আব্দুল সালাম বাবুলসহ ছাত্র ইউনিয়নের স্থানিয় নেতা চঞ্চল আহত হয়। সিপিবির ১৭ দফা দাবিকে সরকার বিরোধী আন্দোলন আখ্যা দিয়ে ফেস্টুন ও ব্যানারে আগুন দেওয়া হয়েছে। মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

সোনারগাঁ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, সিপিবির উপর হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ থানায় আসেনি।

0