সোনারগাঁয়ে স্কুলের সভাপতির বিরুদ্ধে প্রধান শিক্ষকের মামলা

0

সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলার নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে। গত বুধবার ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদি হয়ে নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

মামলার এজাহারে নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহ জালাল উল্লেখ করেন, নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাসেম। তিনি ২০১৭ সালের ২৫ এপ্রিল তারিখে কমিটির সভায় পুরাতন একটি টিনের তৈয়ারী স্কুল সর্বোচ্চ দরদাতা হিসেবে সভাপতির মামা ও বিদ্যালয়ের দাতা সদস্য ওসমান গনির নিকট বিক্রি করেন। স্কুল বিক্রি করার টাকা বিদ্যালয়ের নামে খোলা ব্যাংক হিসাব নম্বরে জমা না দিয়ে আত্মসাত করেন। কমিটির অন্যান্য সদস্যরা তাকে স্কুলের ব্যাংকের একাউন্টে টাকা জমা দেওয়ার চাপ প্রয়োগ করলে সে দেই দিচ্ছি বলে তালবাহানা শুরু করেন। টাকা জমা না দেওয়ায় পরে গত বুধবার বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাদি হয়ে বিদ্যালয়ে টাকা আত্মসাতের অভিযোগে কমিটির সভাপতি আবুল হাসেমের বিরুদ্ধে নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে মামলা করেন। আদালত বিষয়টি আমলে নিয়ে সোনারগাঁ থানার ওসিকে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দেন।

জানা যায়, উপজেলার নুনেরটেক টেকপাড়া এলাকার আব্দুল কাদিরের ছেলে আবুল হাসেম ৭ম শ্রেনী পর্যন্ত পড়াশুনা করে। পরে বিদেশে লোক নেওয়ার আদম ব্যবসা শুরু করে ও হুন্ডির ব্যবসা করে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ বনে যান। এলাকায় ক্ষমতার দাপট খাটিয়ে নুনেরটেক উচ্চ বিদ্যালয়ে সভাপতির পদ বাগিয়ে নেন।

0