সোনারগাঁ পুলিশের ব্যতিক্রম উদ্যোগ, জনতার বাহবায় সহযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ব্যস্ত সড়কে রাস্তা পারাপারে পথচারীদের জন্য নিমার্ণ করা হয়েছে ওভারব্রিজ। তবে অসাবধাণতা ও অবহেলার দরুণ ওভারব্রিজটিতে বালি ও ময়লা জমে চলাচলের জন্য অনুপযোগী হয়ে উঠেছে। প্রায়ই নাকে-মুখে রুমাল কী ওড়না পেঁচিয়ে ওভারব্রিজে উঠতে দেখা যায়।

এমনই দশা হয়েছিল সোনারগাঁর মোগড়া পাড়া সড়কের এক ওভারব্রিজে। তবে পথচারীদের চলাচলের সুবিধার্থে ওভারব্রিজ পরিস্কার করিয়েছেন সোনারগাঁ থানার উপ পরিদর্শক আবুল কালাম আজাদ।
বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে পুলিশ ফোর্স নিয়ে ওভারব্রিজটি পরিস্কারের কাজ শুরু করেন। এসময় এলাকাবাসী ও শিক্ষার্থীদের পক্ষ থেকেও যথেষ্ট সাড়া পেয়েছেন তিনি। জনসাধারণ,আইন-শৃঙ্কলা বাহিনীর কাজের মেল বন্ধনে পরিষ্কার কার্যক্রম শেষ হয়।

এব্যাপারে কথা হয় উপ পরিদর্শক আবুল কালাম আজ দের সাথে। তিনি বলেন, ওভারব্রিজটি ধুলো-বালিতে জমে ছিল। এ ব্রিজটি অপরিচ্ছন্ন থাকায় সাধারণ মানুষের চলাচল করতে দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা ছিল। পরিস্থিতি এমন যেন ব্রিজটি দেখার মত কেউ নেই, তাই পথচারীদের কথা চিন্তা করে নিজ উদ্যোগে ওভারব্রিজটি পরিষ্কার করি।

তিনি আরো বলেন, এখানকার ওভারব্রিজ দিয়ে চলাচল করা অবস্থায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা পা-পিছলে ব্যাথা পেয়েছে। তাই ব্রিজটি পরিস্কার করার উদ্যোগ নেয়া হয়। প্রথমে আমি এবং আমাদের পুলিশের টিম নিয়ে ব্রিজটি পরিষ্কার করা শুরু করি। পরে আমাদের সাথে কলেজ শিক্ষার্থীরা ও এলাকাবাসী যোগদান করে।